আপডেট : ২৬ জানুয়ারী, ২০১৬ ১৬:৩৬

সায়রা’র আত্মহত্যায় স্তব্ধ ভারতীয় ক্রিড়াঙ্গন

বিডিটাইমস ডেস্ক
সায়রা’র আত্মহত্যায় স্তব্ধ ভারতীয় ক্রিড়াঙ্গন

আত্মহত্যার রহস্য উদঘাটন হয়নি ভারতের সাঁতার চ্যাম্পিয়ান সায়রা সিরোহি’র। অলিম্পিক জয়ের স্বপ্ন দেখা সম্ভাবনাময় এই সাঁতারুর আত্মাহুতিতে শোকের ছায়া নেমেছে দেশটির ক্রিড়াঙ্গনে।

মাত্র ১৬ বছর বয়সেই শেষ হয়ে গেল সব সম্ভাবনা। সোমবার গলায় ফাঁস লাগিয়ে ভারতের গাজিয়াবাদের বাসভবনে আত্মহত্যা করেন জাতীয় চ্যাম্পিয়ন সাঁতারু সায়রা।

স্বপ্ন ছিলো অলিম্পিকে সোনা জয়ের। জাতীয় স্তরের প্রতিযোগিতায় তার সংগ্রহে রয়েছে শতাধিক পদক।  দেরাদুন পাবলিক স্কুলের সুইমিং পুলে একনাগাড়ে ১৫ ঘণ্টা সাঁতরে মোট ৩৮ কিমি পাড়ি দিয়ে সবাইকে চমকে দেওয়া সায়রা সিরোহির সব সম্ভাবনা শেষ হয়ে গেল তার আত্মহত্যার মধ্য দিয়ে।

সায়রার বাবা জয়দীপ সিরোহি উত্তরপ্রদেশ পুলিশ বিভাগের কর্মী। মেয়েকে ঘিরে সাফল্যের স্বপ্ন দেখা অভ্যাসে পরিণত করে ফেলেছিলেন তিনি। মেয়ে হারানোর শোকে পাথর হয়ে গিয়েছেন জয়দীপবাবু। মেয়ের মৃত্যু সম্পর্কে কোনো মন্তব্য করার মতো অবস্থা তার ছিলনা।

আত্মীয়রা জানান, পরিশ্রম করতে কখনও পিছপা হননি সায়রা। হার না মানার অদম্য জেদ সম্বল করে পৌঁছে গেছেন সাফল্যের শিখর থেকে শিখরে। এখন সবই ইতিহাস।

স্বাভাবিকভাবেই ক্রীড়ামহলে প্রশ্ন উঠছে, কী কারণে হঠাৎ নিজেকে শেষ করে দেওয়ার কঠিন সিদ্ধান্ত নিতে হল সায়রাকে?

ঘটনার তদন্তে নেমে পুলিশকেও ভাবাচ্ছে এমন প্রশ্ন। দৃঢ় মানসিকতার জন্য পরিচিত সায়রা সিরোহি কোন পরিস্থিতিতে চরম সিদ্ধান্ত নিতে বাধ্য হলেন, তা অনুসন্ধানে নেমেছেন গোয়েন্দারাও। তবে তদন্ত নিয়ে আপাতত মুখে কুলুপ এঁটেছেন তারা। ঘটনাস্থল থেকে কোনও সুইসাইড নোট মিলেছে কি না, সে ব্যাপারেও মন্তব্য করতে চায়নি পুলিশ।

বিডিটাইমস৩৬৫ডটকম/এনএ/পিএম

উপরে