আপডেট : ১ জুলাই, ২০১৯ ১২:৩১

সিএমএইচে এরশাদকে দেখে এলেন ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক
সিএমএইচে এরশাদকে দেখে এলেন ওবায়দুল কাদের

সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদকে দেখতে সিএমএইচের আইসিইউতে যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ সোমবার সকাল সাড়ে ১০টায় সিএমএইচে যান ওয়াদুল কাদের। এসময় জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের এমপি ও মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপিসহ জাতীয় পার্টির শীর্ষ নেতারাও হাসপাতালে ছিলেন।

ওবায়দুল কাদের হাসপাতালে এইচএম এরশাদের চিকিৎসার খোঁজখবর নেন। পরে জাতীয় পার্টির নেতাদের সঙ্গে এ নিয়ে আলাপ করেন।

২৬ জুন এরশাদের শারীরিক অবস্থার হঠাৎ অবনতি ঘটলে তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। সেখানে তার বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গে কিছু সংক্রমণের চিকিৎসা চলছে।

সূত্র জানায়, সাবেক রাষ্ট্রপতির ফুসফুসে পানি জমেছে, যা বের করা জরুরি। তবে তার ফুসফুসের পানি বের করলে শারীরিক অবস্থার আরও অবনতি ঘটতে পারে।

এর পরও চিকিৎসকরা তার ফুসফুস থেকে পানি অপসারণ করার প্রস্তুতি গ্রহণ করেছেন বলে জানিয়েছেন সাবেক এ রাষ্ট্রপতির পরিবারের সদস্যরা।

রোববার বিকালে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এরশাদের শারীরিক অবস্থা নিয়ে ছোট ভাই জিএম কাদের বলেন, তার ফুসফুসে পানি চলে এসেছে, ইনফেকশন দেখা দেয়ায় শ্বাসকষ্ট বেড়ে গেছে।

তাকে অক্সিজেন সাপোর্ট দেয়া হচ্ছে। জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, ফুসফুসে পানি জমার কারণে সকাল থেকেই তার (এরশাদ) কিছুটা শ্বাসকষ্ট হচ্ছিল। হুসেইন মুহম্মদ এরশাদকে সিএমএইচের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। বাইরে থেকে তার সঙ্গে কাউকে দেখা করতে দেয়া হচ্ছে না। এ কারণে আত্মীয়স্বজনরা দুশ্চিন্তায় রয়েছেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে