আপডেট : ৫ জুন, ২০১৯ ১৭:১০

দেশে সুশাসন না থাকায় ঈদের চাঁদ দেখা নিয়ে বিভ্রান্তি: ফখরুল

অনলাইন ডেস্ক
দেশে সুশাসন না থাকায় ঈদের চাঁদ দেখা নিয়ে বিভ্রান্তি: ফখরুল

ঈদুল ফিতরের চাঁদ দেখা নিয়ে হওয়া বিভ্রান্তির সমালোচনা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার সকালে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানানো শেষে তিনি বলেন, আমি মনে করি, দেশে সুশাসন না থাকলে যা হয়, তাই হয়েছে। উনারা ৮টা-সাড়ে ৮টার মধ্যে বললেন যে, চাঁদ দেখা যায়নি, ঈদের তারিখও বলে দিলেন বৃহস্পতিবার। আবার রাত সাড়ে ১০টা-১১টার দিকে আবার সেটা সংশোধন করলেন, ধর্ম প্রতিমন্ত্রী নিজেই সংশোধন করলেন। কোথা থেকে তারা খবর পেয়েছেন, সে জন্য আজকে আবার ঈদ হবে।

তিনি বলেন, ঈদের একটা প্রস্তুতি আছে, নামাজ পড়ার জন্য তো একটা প্রস্তুতি দরকার। জনগণের কষ্টের বিষয়গুলো কখনোই এই সরকার সঠিকভাবে উপলব্ধি করেনি, উপলব্ধি করার প্রয়োজনও মনে করে না। যে কারণে জনগণ কষ্ট পায়, ভোগান্তি হয়, সেই ধরনের কাজ তারা করে। আমি মনে করি, দেশে সুশাসন না থাকার কারণে এই ঘটনাটি ঘটেছে।

বিএনপি মহাসচিব বলেন, এই দিনে সারাদেশের মানুষের আনন্দ করার কথা। কিন্তু লাখ লাখ মানুষের ঘরে কোনো আনন্দ নেই, তাদের কোনো উৎসব নেই। এবার কৃষকরা ধান বিক্রি করতে পারেনি। ফলে তাদের ঘরে কোনো আনন্দ নেই।বিরোধী দলের হাজার হাজার কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা, তারা ঘরে থাকতে পারেন না। এই ঈদের দিনেও তারা ঘরে যেতে পারেন না। আমাদের জন্য এটা আরও হৃদয়বিদারক এজন্য যে আমাদের নেত্রী কারা অন্তরীণ। তার সঙ্গে আমরা দেখাটা পর্যন্ত করতে পারছি না। কৃষকদের ঘরে কোনো আনন্দ নেই।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে