আপডেট : ২৫ মে, ২০১৯ ১৬:১৬

মোদিকে যা বললেন তারেক রহমান

অনলাইন ডেস্ক
মোদিকে যা বললেন তারেক রহমান

ভারতের লোকসভা নির্বাচনে বিজয় অর্জন করায় নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়ে ঢাকায় ভারতীয় হাই কমিশনে চিঠি দিয়েেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। চিঠিতে মোদি দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হওয়ায় তার সার্বিক সাফল্য ও সুস্বাস্থ্য কামনা করেছেন তারেক রহমান।

শনিবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা জানান।

রিজভী বলেন, কয়েক দিন আগে ভারতের সাধারণ নির্বাচন হয়ে গেছে। সেই নির্বাচনে বিজেপি বিপুল সংখ্যাগরিষ্ঠাতা পেরে বিজয়ী হয়েছে। আর মোদি দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী হয়েছেন। তার কাছে অভিনন্দন বার্তা পাঠিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

অভিনন্দন বার্তায় তারেক রহমান বলেছেন, চিত্রাকর্ষক বিজয়ীর মাধ্যমে মোদি দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হওয়ায় আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। পৃথিবীর বৃহৎত্তম গণতান্ত্রিক দেশের নির্বাচনী প্রক্রিয়া আমি গভীর উৎসাহের সঙ্গে লক্ষ্য করেছি। আপনার মাধ্যমে, আপনার দেশের জনগণ এবং নির্বাচন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যারা এই প্রাণবন্ত নির্বাচন সাফল্যমণ্ডিত করেছেন, আমি তাদেরকেও আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। বাংলাদেশ ও ভারত পৃথিবীর তরুণ...। তাই দুই দেশের জনগণের সম্পর্ক জোরদার করার মাধ্যমে সামনে দিকে এগিয়ে যাওয়া এটাই সবচেয়ে বড় সুযোগ। ভারত সরকারের সর্বোচ্চ পদে দ্বিতীয়বারের মতো সাফল্যমণ্ডিত ভাবে নির্বাচিত হওয়া, চূড়ান্ত গণতান্ত্রিক মূল্যবোধ ও মানবাধিকার ভিত্তিতে গড়ে উঠা এই দুই দেশের সম্পর্ক, এই অঞ্চলের দেশীয় শান্তি ও নিরাপত্তা সুনিশ্চিত করতে আমাদের সামনের দিকে এগিয়ে চলা- আরো সহজিকরণ ও গতিশীল করবে বলে আমি দৃঢ়ভাবে আশা করি। এই মেয়াদেও আপনার সার্বিক সাফল্য ও সুস্বাস্থ্য কামনা করছি...

গত বৃহস্পতিবার ভারতের লোকসভা নির্বাচনের ভোট গণনা হয়। এতে বিপুল ব্যবধানে বেসরকারিভাবে জয় পায় বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম  

উপরে