আপডেট : ২৪ মে, ২০১৯ ১৮:২৫

সাংবাদিকদের সঙ্গে মির্জা ফখরুলের তর্ক-বিতর্ক

অনলাইন ডেস্ক
সাংবাদিকদের সঙ্গে মির্জা ফখরুলের তর্ক-বিতর্ক

বিএনপির সংবাদ প্রকাশ করা নিয়ে সাংবাদিকদের সঙ্গে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের তর্ক-বিতর্ক হয়েছে।

শুক্রবার বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে মনোনয়নের বিষয়ে জানতে চাইলে ফখরুলের সঙ্গে সাংবাদিকদের এই তর্ক-বিতর্কের সূত্রপাত ঘটে।

জানা যায়, সংবাদ সম্মেলন শেষে একজন সাংবাদিক মির্জা ফখরুলের কাছে জানতে চান বগুড়া-৬ উপ নির্বাচনে বিএনপির মনোনয়ন কে পাচ্ছেন?

এই প্রশ্নের পরিপ্রেক্ষিতে ফখরুল বলেন, আমি আপনাদের চ্যানেলেই দেখেছি। আপনারাই তো বলছেন। আমি দেশে ছিলাম না। তবে দেখলাম, দু‘জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

একই প্রশ্নের জবাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, বিএনপি সিদ্ধান্ত দেওয়ার আগে তো আপনারা (গণমাধ্যম) সিদ্ধান্ত দিয়ে দিচ্ছেন!

পরে ফখরুল বলেন, আমি একটা কথা বলি। এগুলো বিষয়ে এতো কথা বলে তো লাভ নেই। আপনারা জানেন, কোথা থেকে কথাগুলো আসে এবং কিভাবে আসে। আর আমরাও জানি।

সংবাদ সম্মেলনে আরেক সাংবাদিক বলেন, আপনারা যা বলেন, আমরা তাই লেখি। ফখরুল বলেন, না-না-না। নট এ্যাট অল, নো। আমি আপনাকে বলি, কয়েক দিন আগে একটি পত্রিকায় লেখা হলো-বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ২৫-২৬ তারিখে দেশের বাইরে যাচ্ছেন। একদম তারিখ দিয়ে! টিকিটসহ সব ঠিক হয়ে গেছে। কি হলো? এই জিনিসগুলো তো হয়। আর এই ধরণের সংবাদগুলো বিভ্রান্তের সৃষ্টি করে।

একটা বিষয়ে আপনাদেরকে বারবার বলি, আপনাদের তো আর কোন সাবজেক্ট নেই। সাবজেক্ট বিএনপি। আওয়ামী লীগ ও সরকারের বিষয়ে তো আপনারা কিছু বলতে পারবেন না। সুতরাং বিএনপির বিষয়ে আপনাকে কিছু তৈরী করতে হয়। তবে আমরা আপত্তি করছি না।

এসময় বিএনপি মহাসচিব বলেন, গণতন্ত্র, একা বিএনপির দায়িত্ব নয়। একটি রাজনৈতিক দলের দায়িত্ব নয়। এটা একটা সার্বিক ব্যাপার। সমাজের সকল স্তরের মানুষকে গণতন্ত্রের জন্য কাজ করতে হবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে