আপডেট : ১৮ মে, ২০১৯ ২২:৫৫

হঠাৎ আলোচনায় ব্যারিস্টার মওদুদ

অনলাইন ডেস্ক
হঠাৎ আলোচনায় ব্যারিস্টার মওদুদ

আগামী ২৪ জুন বগুড়া-৬ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে, এই নির্বাচনে তারা অংশগ্রহণ করবে।

এমন সিদ্ধান্তে হতবাক বিএনপির নেতা-কর্মীরা। এখন তদের সবার মনে বিভিন্ন প্রশ্ন, বিএনপি যদি উপনির্বাচনে অংশগ্রহণ করবেই তাহলে এর আগের উপনির্বাচনগুলোতে অংশগ্রহণ করলো না কেন?

বিএনপি কেন এমন সিদ্ধান্ত নিল যে, বর্তমান নির্বাচন কমিশন এবং বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবে না? এসব প্রশ্নের উত্তর নেই বিএনপিতে।

তবে প্রশ্নের উত্তর থাক বা না থাক বিএনপি এখন উপ নির্বাচন নিয়ে প্রার্থী বাছাইয়ের দিকে মনোনিবেশ করেছে।

জানা গেছে, তারেক রহমান চাইছেন এমন একজন প্রার্থী যিনি সংসদে শক্তভাবে কথা বলতে পারবেন। অর্থাৎ একজন দক্ষ পার্লামেন্টারিয়ান।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কথা বলেন ভালো। কিন্তু পার্লামেন্টারিয়ান হিসেবে তিনি কতটুকু দক্ষ এ নিয়ে সংশয় রয়ে গেছে। এজন্য বিএনপির মধ্যে দ্বিতীয় চিন্তা এসেছে।

বিএনপি নেতাদের মধ্যে ব্যারিস্টার মওদুদ আহমেদেরই পার্লামেন্টারিয়ান হিসেবে খ্যাতি রয়েছে। তিনি একজন দক্ষ পার্লামেন্টারিয়ান। পার্লামেন্টের বিধি-বিধান তিনি ভালো বোঝেন। এজন্যই হঠাৎ করে ব্যারিস্টার মওদুদ আহমেদের নাম এসেছে।

এছাড়াও বগুড়ার আঞ্চলিক নেতারাও মনোনয়ন পেতে আগ্রহী। তবে কাল পরশুর মধ্যেই বিএনপির মনোনয়ন কে পাচ্ছেন তা চূড়ান্ত করা হবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে