আপডেট : ২৯ জানুয়ারী, ২০১৯ ১২:০২

বিএনপির নির্বাচিত চারজনই সংসদে যেতে চায়!

অনলাইন ডেস্ক
বিএনপির নির্বাচিত চারজনই সংসদে যেতে চায়!

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির যে ছয়জন প্রার্থী নির্বাচিত হয়েছে তাদের মধ্যে চারজনই এখন সংসদে যেতে চায়। এরা সংসদে যাওয়ার জন্য সুলতান মোহাম্মদ মনসুর এবং মোকাব্বির খানের সঙ্গে যোগাযোগ করছে।

বিএনপির নির্বাচিত ৬ জন হলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর (বগুড়া-৬), মোশারফ হোসেন (বগুড়া-৪), জাহেদুর রহমান (ঠাকুরগাঁও-৩), আমিনুল ইসলাম (চাঁপাইনবাবগঞ্জ-২), হারুনুর রশিদ (চাঁপাইনবাবগঞ্জ) ও আবদুস সাত্তার ভূইয়া (ব্রাহ্মণবাড়িয়া-২)।

এদের মধ্যে জাহেদুর রহমান, আমিনুল ইসলাম, হারুনুর রশিদ ও আবদুস সাত্তার ভূইয়া সংসদে যাওয়ার জন্য আগ্রহী বলে জানা গেছে। সংসদে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন বিএনপি থেকে নির্বাচিত এই চারজন।

বিএনপির পক্ষ থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দেয়া হলেও মজার বিষয় হলো বিএনপির সংসদীয় কমিটির যদি বৈঠক ডাকা হয় তাহলে এখন সংসদে যাওয়ার পক্ষের সংসদ সদস্যের সংখ্যা বেশি।

ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করা সুলতান মোহাম্মদ মনসুর ইতিমধ্যেই সংসদে যাওয়ার ইচ্ছার কথা বলেই দিয়েছেন। এবার জাহেদুর রহমান, আমিনুল ইসলাম, হারুনুর রশিদ ও আবদুস সাত্তার ভূইয়া সংসদে যাওয়ার পক্ষে মতামত দেন তাহলে সংখ্যাগরিষ্ঠ সদস্য সংসদে যাওয়ার পক্ষে অবস্থান করবেন।

শুধুমাত্র বগুড়া-৪ থেকে মোশাররফ হোসেন এবং বগুড়া-৬ থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংসদে যাওয়ার বিপক্ষে অবস্থান করছেন।

মোশাররফ হোসেন বলেছেন, তিনি দলের বাইরে কোন সিদ্ধান্ত নেবেন না। সুতরাং বিএনপির সংসদে না যাওয়ার যে সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়েছিল, সেখানে নাটকীয় পরিবর্তন আসতে পারে বলে জানা গেছে।

এ ব্যাপারে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বিএনপির সংসদে যাওয়ার প্রশ্নই আসে না। যারা ব্যক্তিগত সিদ্ধান্ত নেবেন, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। কিন্তু নির্বাচনের আইন বলছে যে, দলের সাংগঠনিক ব্যবস্থার চেয়ে সংসদীয় কমিটি যে সিদ্ধান্ত নেবে সেটাই তাদের জন্য চূড়ান্ত।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে