আপডেট : ৬ ডিসেম্বর, ২০১৮ ২০:৫১

‘একমাত্র শেখ হাসিনাই আপনাদের ঠিক করতে পারে’

অনলাইন ডেস্ক
‘একমাত্র শেখ হাসিনাই আপনাদের ঠিক করতে পারে’

রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের ল’ চেম্বারে এক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির আজকের বৈঠক শেষ হলো কোনো সিদ্ধান্ত ছাড়াই। সিদ্ধান্ত এসেছে শুধু একটি বিষয়েই। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ১০ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার যে ঘোষণা দিয়েছিলেন, তা স্থগিত করা হয়েছে।

জনসভা স্থগিতের কারণ হিসেবে বলা হয়েছে, নির্বাচন কমিশনের আইন অনুযায়ী ১১ ডিসেম্বরের আগে কোনো নির্বাচনী প্রচারণা করা যাবে না। এর আগে ১০ ডিসেম্বর বিএনপি কীভাবে একতরফা ভাবে নির্বাচনের ইশতেহার ঘোষণায় জনসভা করে তা নিয়ে প্রশ্ন তুলেছে ঐক্যফ্রন্টের নেতারা।

এক্যফ্রন্ট নেতারা বলেন, এভাবে ফ্রন্টকে না জানিয়ে ফ্রন্টের নামে এ ধরনের ঘোষণা যেন ভবিষ্যতে না দেওয়া হয়।

এর আগে স্টিয়ারিং কমিটির বৈঠকের জনসভা নিয়ে আলোচনার এক পর্যায়ে ঐক্যফ্রন্ট নেতা মোস্তফা মহসিন মন্টু বলেন, একমাত্র শেখ হাসিনাই আপনাদের ঠিক করতে পারে। এসব করেন জন্যই আপনাদের এমন অবস্থা হয়।’ 

এর আগে বৈঠকে বিএনপির কাছে জানতে চাওয়া হয়, ঐক্যফ্রন্টের সঙ্গে আলোচনা না করেই কেন জনসভা ডাকা হলো। বিএনপির পক্ষ থেকে বলা হয়, রুহুর কবির রিজভী এটা করেছে। কার সঙ্গে পরামর্শ করে সে এই কাজ করেছে তারা জানেন না। আর এমন ঘোষণার জন্য ঐক্যফ্রন্টের কাছে দু:খ প্রকাশ করেন বিএনপি নেতারা।

বৈঠকে আসনের ব্যাপারেও কথা হয়। তবে ঐক্যফ্রন্টকে ৩০ টি বেশি আসন দিতে অনড় অবস্থানে আছে বিএনপি। এছাড়া নির্বাচনী ইশতেহার নিয়েও আজকের বৈঠকে কিছু আলোচনা হয়।

বৈঠক শেষে ঐক্যফ্রন্টের অন্যতম নেতা অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, আসন বণ্টন নিয়ে আলোচনা চলছে। এটা নিয়ে কোনো বড় ধরনের সমস্যা হবে না বলেই তিনি মনে করেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে