আপডেট : ১৫ নভেম্বর, ২০১৮ ১৬:৩৫

মাত্র ৭টি আসনে আওয়ামী লীগের একক প্রার্থী!

অনলাইন ডেস্ক
মাত্র ৭টি আসনে আওয়ামী লীগের একক প্রার্থী!

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনের মধ্যে মাত্র ৭টি আসনে একক প্রার্থী পাচ্ছে আওয়ামী লীগ। মনোনয়ন ফরম বিতরণ ও জমাদান কার্য শেষ হওয়ার পর থেকে বুথ সংশ্লিষ্টরা এ তথ্য নিশ্চিত করেন।

যেসব আসনে একক প্রার্থী হিসেবে মনোনয়ন তুলেছেন সেগুলো হলো- ঢাকা বিভাগে গোপালগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, গোপালগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

এ ছাড়া বরিশাল বিভাগে একক প্রার্থী হিসেবে রয়েছেন বরিশাল-১ আসন থেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য শেখ হাসনাত আবদুল্লাহ। খুলনা বিভাগ থেকে বাগেরহাট-১ শেখ হেলাল উদ্দিন, খুলনা-২ আসন থেকে শেখ সালাউদ্দিন জুয়েল।

সিলেট বিভাগ থেকে মৌলভীবাজার-১ আসন থেকে শাহাবুদ্দিন, চট্টগ্রাম বিভাগ থেকে নোয়াখালী-৫ আসন থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রংপুর বিভাগ, রাজশাহী বিভাগ, ময়মনসিংহ বিভাগে কোনো আসনে একক প্রার্থীর নামের তালিকা পাওয়া যায়নি।

৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। পরবর্তী সময়ে বিভিন্ন দলের দাবির পরিপ্রেক্ষিতে সোমবার সন্ধ্যায় পুনঃনির্ধারিত তফসিল প্রজ্ঞাপন আকারে জারি করে নির্বাচন কমিশন (ইসি)। পুনঃতফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর এবং ভোটের দিন ৩০ ডিসেম্বর।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে