আপডেট : ১৫ নভেম্বর, ২০১৮ ১৫:১৬

নৌকা-লাঙ্গল দুটোই চান খালেদা জিয়ার বিয়াই!

অনলাইন ডেস্ক
নৌকা-লাঙ্গল দুটোই চান খালেদা জিয়ার বিয়াই!

এক-এগারোর সময় আলোচিত সেনা কর্মকর্তা মাসুদ উদ্দিন চৌধুরী এবার জাতীয় পার্টি থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এর আগে তিনি আওয়ামী লীগের মনোনয়ন ফরমও সংগ্রহ করেন। ফেনী-৩ (সোনাগাজী-দাগনভূঞা) আসন থেকে তিনি প্রতিদ্বন্দ্বিতা করতে চান।

গতকাল বনানীর জাতীয় পার্টির কার্যালয় থেকে লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীর পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তার ভাতিজা আব্দুল্লাহ আল মিজান।

এর আগে ফেনী-৩ আসনের জন্য গত শনিবার দুপুরে ধানমন্ডির আওয়ামী লীগ কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন আলোচিত সাবেক এই সেনা কর্মকর্তা।

এ ব্যাপারে জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার বলেন, ‘ওনি একজন মুক্তিযুদ্ধের পক্ষের লোক। মুক্তিযুদ্ধের শক্তি যেখানেই থাকে সেখানেই তার হৃদয় দোলা দেয়। নির্বাচন ঘিরে একটি প্রক্রিয়া চলছে, তিনি যেখানে সুযোগ পাবেন, সেখানেই তিনি নির্বাচন করবেন।’ হাওলাদার বলেন, ‘দেখা যাক সামনে কী হয়। আমরা আমাদের দল থেকে ভালো লোক, দেশপ্রেমিকদের মনোনয়ন দেব।’

মাসুদ উদ্দিন চৌধুরী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বেয়াই। তিনি খালেদা জিয়ার ছোট ভাই সাঈদ এস্কান্দারের ভায়রা।

২০০৭ সালের ১১ জানুয়ারির পটপরিবর্তনের পেছনে যে কয়েকজন সেনা কর্মকর্তা নেপথ্য ভূমিকা পালন করেন তাদের অন্যতম মাসুদ উদ্দিন। তিনি তখন সেনাবাহিনীর নবম ডিভিশনের জিওসির দায়িত্বে ছিলেন। এক-এগারোর পরিবর্তনের পর গুরুতর অপরাধ দমন-সংক্রান্ত জাতীয় সমন্বয় কমিটির সমন্বয়ক ছিলেন তিনি। ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তিনি অস্ট্রেলিয়ায় বাংলাদেশের হাইকমিশনার নিযুক্ত হন।

আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহের পর সাংবাদিকদের মাসুদ উদ্দিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী মনোনয়ন দিলে এলাকার মানুষের জন্য কাজ করব। আশা করি, জনসেবার সুযোগ পাব। সম্প্রতি তিনি এরশাদের সঙ্গেও সাক্ষাৎ করেছেন বলে জানা গেছে।

সূত্র জানিয়েছে, তিনি আগামী নির্বাচনে যে কোনো মূল্যে প্রতিদ্বন্দ্বিতা করতে চান। মহাজোটে নির্বাচন হলে বিএনপিবিরোধী জোটের হয়ে নিজের মনোনয়ন চূড়ান্ত করতেই দুই দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মাসুদ উদ্দিন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে