আপডেট : ১৪ নভেম্বর, ২০১৮ ১০:১১

ভোট এক মাস পেছানোর দাবিতে আজ ইসিতে যাবে ঐক্যফ্রন্ট

অনলাইন ডেস্ক
ভোট এক মাস পেছানোর দাবিতে আজ ইসিতে যাবে ঐক্যফ্রন্ট

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট এক মাস পেছানোর দাবিতে আজ দুপুর ১২টায় নির্বাচন কমিশনে (ইসি) যাচ্ছে জাতীয় ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধিদল। এই দলের নেতৃত্ব দেবেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। মঙ্গলবার দুপুরে মতিঝিলে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য জানান।

তিনি বলেন, ‘ড. কামাল হোসেনের নেতৃত্বে বুধবার ১২টায় আমরা নির্বাচন কমিশনে যাব। সেখানে আমরা একাদশ জাতীয় সংসদ নির্বাচন এক মাস পিছিয়ে দিতে নির্বাচন কমিশনকে আবার অনুরোধ জানাব। আশা করছি কমিশন আমাদের কথা রাখবে।’

তফসিল ঘোষণার পর নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নিলেও নির্বাচন একমাস পিছিয়ে দেয়ার দাবি করে আসছে ঐক্যফ্রন্ট। এজন্য নির্বাচন কমিশনে চিঠিও দেয়া হয়। যার কারণে প্রথমে ২৩ ডিসেম্বর ভোটের দিন নির্ধারণ হলেও পরে কমিশন পুনঃতফসিল ঘোষণা করে ৩০ডিসেম্বর ভোট নেয়ার সিদ্ধান্ত নেয়।

কিন্তু ৩০ ডিসেম্বর ভোট নিয়েও আপত্তি জানায় নবগঠিত জাতীয় ঐক্যফ্রন্ট। তারা নির্বাচন একমাস পেছানোর দাবিতে অনড়। যদিও মঙ্গলবার সকালে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা সাফ জানিয়ে দিয়েছেন, নির্বাচন আর পেছানোর কোনো সুযোগ নেই।

উপরে