আপডেট : ১২ নভেম্বর, ২০১৮ ১৯:১৫

‘প্রয়োজনে সব আসন শরিকদের দিয়ে দেন’

অনলাইন ডেস্ক
‘প্রয়োজনে সব আসন শরিকদের দিয়ে দেন’
ফাইল ছবি

বেগম খালেদা জিয়া বলেছেন, ‘আমি ক্ষমতা চাই না। শুধু আওয়ামী লীগের পতন চাই। এজন্য যা করা দরকার তাই করতে হবে। প্রয়োজনে সব আসন শরিকদের দিয়ে দেন, চরম ত্যাগ স্বীকার করুন, কিন্তু হাসিনাকে আর প্রধানমন্ত্রী দেখতে চাই না।’

আজ সোমবার (১২ নভেম্বর) বিকেলে নাজিমউদ্দিন রোডের পুরোনো কারাগারে বিএনপির পাঁচ নেতাকে এই নির্দেশনা দেন বেগম খালেদা জিয়া।

আজ সকালে বেগম খালেদা জিয়ার পক্ষে তিনটি আসনের মনোনয়ন ফরম কেনেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিকেলে ৪ নেতাকে সঙ্গে নিয়ে নাজিমউদ্দিন রোডে বিশেষ কারাগারে সাক্ষাৎ করেন বিএনপি নেতারা।

প্রায় দুই ঘণ্টা বৈঠকে বেগম জিয়া নির্বাচন বিষয়ে বেশকিছু নির্দেশনা দেন। এই নির্দেশনার প্রধান বিষয় ছিল নির্বাচনে আওয়ামী লীগের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ করা। বেগম জিয়া ঐক্যের স্বার্থে বিএনপিকে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করার নির্দেশ দিয়েছেন বলে বৈঠকে অংশগ্রহণকারী এক নেতা জানিয়েছেন।

বৈঠকে অংশগ্রহণকারীদের একজন জানিয়েছেন, বেগম জিয়া নির্বাচনে দলকে ঐক্যবদ্ধ রাখার উপর গুরুত্ব আরোপ করেছেন। তিনি (বেগম জিয়া) গ্রেপ্তার হওয়ার পরও যে দল ভাঙেনি এজন্য বেগম জিয়া নেতাদের ধন্যবাদ জানান। আসন ভাগাভাগি নিয়ে জোটে যেন কোনো মতবিরোধ না হয় সেদিকে খেয়াল রাখতে বলেন বেগম জিয়া।

বেগম জিয়া সরকার বিরোধী জোটে শুধু বি. চৌধুরীর বিকল্পধারা বাদে সব দলকে নেওয়ার পরামর্শ দেন। এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টিকেও ঐক্যে আনার চেষ্টা করতে বলেন বেগম জিয়া। ড. কামাল যেন নির্বাচন করেন, সেজন্য তাঁকে বোঝানোর পরামর্শ দেন বেগম জিয়া।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে