আপডেট : ২৫ সেপ্টেম্বর, ২০১৮ ২১:৫৬

‘স্বাধীনতাবিরোধী কাউকে শরিক হিসেবে রাখলে বিএনপির সঙ্গে কোনো ঐক্য হবে না’

অনলাইন ডেস্ক
‘স্বাধীনতাবিরোধী কাউকে শরিক হিসেবে রাখলে বিএনপির সঙ্গে কোনো ঐক্য হবে না’

বিএনপির সঙ্গে ঐক্য চায় বিকল্পধারা, তবে, স্বাধীনতাবিরোধী কাউকে শরিক হিসেবে রাখলে দলটির সঙ্গে কোনো ঐক্য হবে না। এমনই শর্ত দিয়েছেন যুক্তফ্রন্টের সভাপতি ও বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ডা. বদরুদ্দোজা চৌধুরী।

মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে বি. চৌধুরীর বারিধারার বাসায় যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতাদের বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

বৈঠক সূত্রে জানা গেছে, যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতারা বি. চৌধুরীর বাসায় এসেছিলেন। উপস্থিত ছিলেন জেএসডির সভাপতি আ স ম রব, সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিকল্প ধারার যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার উমর ফারুক, নাগরিক ঐক্যের ডা. জাহেদ উর রহমান, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব মোস্তফা আমীনসহ আরও কয়েকজন। বৈঠকে বিএনপির পর্যবেক্ষক হিসেবে যোগ দিয়েছেন দলটির ভাইস-চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকু। ড. কামাল হোসেন শারীরিক অসুস্থতাজনিত কারণে আসতে পারেননি।

বৈঠক শেষে বি চৌধুরী সাংবাদিকদের বলেন, আমরা দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেছি। বিএনপির সঙ্গে আমরা অনেক কাছাকাছি এসেছি। বিএনপির প্রতিনিধি বলেছেন, ২৯ সেপ্টেম্বর তাদের সমাবেশ আছে। তাদের অনুরোধের কারণেই ওই সমাবেশের পর লিয়াঁজো কমিটি গঠন করা হবে।

বিএনপির প্রতিনিধি হিসেবে আজকের বৈঠকে উপস্থিত ছিলেন দলটির ভাইস-চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকু। বৈঠক শেষে তিনি সাংবাদিকদের বলেন, ২৯ সেপ্টেম্বর আমাদের সমাবেশ আছে। ওই সমাবেশ থেকে আমাদের পরিকল্পনা জনগণের কাছে তুলে ধরবো।’

অবশ্য বৈঠকে অংশ নেওয়া বিকল্প ধারার সিনিয়র যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী স্বাধীনতাবিরোধী কোনো দলকে জোটের রাখলে বিএনপিকে জাতীয় ঐক্যে সম্পৃক্ত করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।  

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে