আপডেট : ২৫ সেপ্টেম্বর, ২০১৮ ১১:১৭

বিএনপির সমাবেশে বক্তব্য রাখবেন বি চৌধুরী-ড. কামাল!

অনলাইন ডেস্ক
বিএনপির সমাবেশে বক্তব্য রাখবেন বি চৌধুরী-ড. কামাল!

রাজধানীতে আগামী বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) সমাবেশ করবে বিএনপি। পুলিশের অনুমতি সাপেক্ষে সোহরাওয়ার্দী বা নয়াপল্টনে এ সমাবেশ অনুষ্ঠিত হবে। জাতীয় ঐক্য জোরদার করতে এ সমাবেশে এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী এবং ড. কামাল হোসেনকে বক্তব্য রাখার আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

আগামী বৃহস্পতিবারের সমাবেশকে সামনে রেখে সোমবার (২৪ সেপ্টেম্বর) রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও সমাবেশে বিএনপির পক্ষ থেকে দলীয় ৭ দফা দাবি ও ১২ দফা লক্ষ্য উপস্থাপন করা হবে।

বৈঠকে উপস্থিত বিএনপির স্থায়ী কমিটির একাধিক সদস্য এসব তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, স্থায়ী কমিটির বৈঠকে জাতীয় ঐক্য গড়ে তোলার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। এসময় বিবিসিতে দেওয়া সাক্ষাৎকারে জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেনের 'দলীয় সরকারের অধীনে নির্বাচনে যেতে রাজি' এ বক্তব্য নিয়ে আপত্তি তোলা হয়। বিএনপি নেতারা বলেন, ড. কামাল হোসেন ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্ব ‘বৃহত্তর ঐক্যের’ দাবির মধ্যে প্রথমেই আছে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠান।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিষয়টি সম্পর্কে জানতে সরাসরি ফোন করেন ড. কামাল হোসেনকে। এসময় জাতীয় ঐক্য প্রক্রিয়ার এই নেতা জানান, বিবিসিকে দেওয়া সাক্ষাৎকারে তিনি যেসব কথা বলেছেন, সেভাবে উপস্থাপন করা হয়নি। খণ্ডিত বক্তব্য প্রকাশ করা হয়েছে। পরে বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা বৃহস্পতিবারের সমাবেশে বদরুদ্দোজা চৌধুরী এবং ড. কামাল হোসেনকে আমন্ত্রণ জানানোর প্রস্তাবে একমত হন।

বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মাহবুবুর রহমান, আবদুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/রুমা

উপরে