আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:২৮

তারা ঘুমাচ্ছিলেন না, জাতিকে উদ্ধারের উপায় নিয়ে ভাবছিলেন!

অনলাইন ডেস্ক
তারা ঘুমাচ্ছিলেন না, জাতিকে উদ্ধারের উপায় নিয়ে ভাবছিলেন!

এই ছবি নিয়ে দেখি অনেকে ট্রল করছেন। জাতিকে জাগাতে এসে নিজেরাই ঘুমিয়ে পড়েছেন বলে অনেকে হাসি-ঠাট্টা করছেন।

আসলে জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতাদের যা বয়স, তাতে দুপুরের খাওয়ার পর একটা ভাতঘুম তারা ডিজার্ভ করেন। কিন্তু গণতন্ত্রের জন্য তারা ভাতঘুমের আয়েশ ছেড়ে মাঠে নেমেছেন। তাদের দেশপ্রেমকাহিনী অমর হয়ে থাকবে।

তারা ঘুমাচ্ছেন, এমন নেতিবাচক ভাবনা বাদ দিয়ে ইতিবাচক ভাবেও কিন্তু ভাবা যায়। তারা আসলে ঘুমাচ্ছিলেন না, জালিম সরকারের হাত থেকে দেশকে রক্ষার উপায়ের কথা গভীরভাবে ভাবছিলেন। দৃষ্টিভঙ্গি বদলান, জীবন বদলে যাবে।

উল্লেখ্য, গতকাল রাজধানীর মহানগর নাট্যমঞ্চে অনুষ্ঠিত হলো জাতীয় ঐক্য প্রক্রিয়ার ব্যানারে নাগরিক সমাবেশ। জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ও গণফোরাম নেতা ড. কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশ শুরু হয় বিকেল ৩টায়। অবশ্য এর আগে থেকেই সেখানে উপস্থিত ছিলেন বিএনপির চার নেতা, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলগমীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড. মঈন খান। বিএনপিপন্থী বুদ্ধিজীবী বলে পরিচিত ড. জাফরুল্লাহ চৌধুরীও উপস্থিত ছিলেন সমাবেশে। আরও উপস্থিত ছিল বিকল্পধারার চেয়ারম্যান ও যুক্তফ্রন্ট সভাপতি অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্নাসহ অনেকে। সেখানেই মঞ্চে ঘুমিয়ে পড়েন জাতীয় ঐক্যের এই প্রথম সারির নেতা।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে