আপডেট : ২০ আগস্ট, ২০১৮ ১২:৩৮

নতুন দল গঠন করবেন ড. কামাল-বদরুদ্দোজা?

অনলাইন ডেস্ক
নতুন দল গঠন করবেন ড. কামাল-বদরুদ্দোজা?

বিকল্পধারার সভাপতি ডা. বদরুদ্দোজা চৌধুরী আজ সোমবার বিকেল ৫টায় গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের বাসায় যাবেন। বিশ্বস্ত সূত্রমতে, এই দুই নেতা গতকালের বৈঠকে যে ঐক্যের ব্যাপারে আলোচনা করেছেন আজকের বৈঠকে সেই ঐক্য প্রক্রিয়ার বিষয়টি চূড়ান্ত করবেন। ডা. বদরুদ্দোজা চৌধুরী ও ড. কামাল হোসেন ঈদের পরে যৌথ সংবাদ সম্মেলন করবেন। সংবাদ সম্মেলন করে তাঁরা তাঁদের ঐক্য প্রক্রিয়ার বিষয়টি স্পষ্ট করবেন। এই পরিপ্রেক্ষিতে আগামী ২২ সেপ্টেম্বর ড. কামাল হোসেন যে মহাসমাবেশ ডেকেছিলেন সেটি বাতিল করা হয়েছে।

তবে বি. চৌধুরী ও ড. কামাল হোসেনের ঐক্যটি কেমন হবে সেটি এখনো স্পষ্ট নয়। এই দুই নেতা নতুন রাজনৈতিক জোট গঠন করবেন নাকি নতুন একটি দল গঠন করবেন সে ব্যাপারে এখনো সিদ্ধান্ত হয়নি। তবে রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে করছেন, শেষ পর্যন্ত ঐক্যটি নতুন দলের দিকেই যাবে।

এর আগে গতকাল রোববার রাতে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ও বিকল্পধারার প্রেসিডেন্ট বি. চৌধুরীর মধ্যে এক বৈঠক অনুষ্ঠিত হয়। ঐক্য প্রক্রিয়ার নেতৃত্ব নিয়ে এই দুই নেতার মধ্যে দীর্ঘদিনের বিভেদ বিষয়ে আলোচনা হয়েছে বৈঠকে। স্বপ্রণোদিত হয়ে ড. কামাল ও বি. চৌধুরী বৈঠকে মিলিত হয়েছেন, গণফোরাম ও বিকল্পধারার পক্ষ এমন তথ্য জানানো হলেও বিশ্বস্ত সূত্রে জানা গেছে, শক্তিশালী সরকার বিরোধী রাজনৈতিক জোট গঠনের উদ্দেশ্যে মার্কিন দূতাবাসই এই বৈঠকের উদ্যোগ গ্রহণ করে।

উপরে