আপডেট : ২২ জুন, ২০১৮ ১৭:৫১

সরকার আমাদের সঙ্গে সংলাপে আসতে বাধ্য হবে: মওদুদ

অনলাইন ডেস্ক
সরকার আমাদের সঙ্গে সংলাপে আসতে বাধ্য হবে: মওদুদ

বিএনপির কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, নির্বাচনের আগে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। এটা হচ্ছে অন্যতম শর্ত। নির্বাচনের ৯০ দিন আগে সংসদ ভেঙে দিতে হবে। ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়ে সেনা মোতায়েন করতে হবে এবং বিএনপির হাজার হাজার নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলাগুলো প্রত্যাহার করতে হবে। এগুলো হলেই দেশে নির্বাচনের পরিবেশ ফিরিয়ে আসবে।

আজ শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা তিনি এ মন্তব্য করেন। সংলাপ নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দেওয়া এক বক্তব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, যার নির্বাচনী এলাকায় গণতন্ত্রের লেশমাত্র নাই। তার বক্তব্যের কী জবাব দেবো? সংলাপের প্রয়োজন আপনারা (ওবায়দুল কাদের) বোধ করবেন। আর সময় আসলে বর্তমান সরকার সংলাপে আসতে বাধ্য হবে। এটা সময়ের ব্যাপার। এখন বলা যাবে না।

মওদুদ ব‌লেন, আওয়ামী লীগ সহজে ক্ষমতা হস্তান্তর করতে চায় না। কিন্তু জনগণের আন্দোলন ও জোয়ারের মুখে তারা এটা করতে বাধ্য হবে। তিনি বলেন, চ্যালেঞ্জ মোকাবেলায় সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। আর বেগম জিয়াকে মুক্ত করেই তার নেতৃত্বে আন্দোলনকে সফল করার জন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

সভায় আরো উপস্থিত ছিলেন, জাগপার সভাপতি অধ্যাপিকা রেহেনা প্রধান, সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহম্মদ রহমাতুল্লাহ প্রমুখ।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে