আপডেট : ২১ মে, ২০১৮ ২১:০৮

মাদক নির্মূলে আগে এমপি বদিকে গ্রেফতার করতে বললেন ফখরুল

অনলাইন ডেস্ক
মাদক নির্মূলে আগে এমপি বদিকে গ্রেফতার করতে বললেন ফখরুল

সারাদেশে নতুন একটা অভিযান শুরু হয়েছে উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সেই অভিযান হচ্ছে, মাদক নিয়ন্ত্রণ অভিযান। খুব ভালো কথা। কিন্তু সবার আগে নিজের (সরকার) ঘরের মাদক ব্যবসায়ীদেরকে গ্রেপ্তার করুন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিন। 

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনাদের এমপি, কক্সবাজারের ও টেকনাফের। তাকে তো জামিন দিয়ে ছেড়ে দিয়েছেন। তিনি মহা-আনন্দে এর(মাদক ব্যবসা) সাথে জড়িত রয়েছেন। একটি দুটি নয়, প্রায় প্রত্যেকটি জায়গায় আপনারা তাদেরকে ছেড়ে দিয়েছেন।

সোমবার রাজধানীর পুস্পদাম রেস্টুরেন্ট এন্ড কনভেনশন হলে খেলাফত মজলিস আয়োজিত এক ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

কিছু দিন আগে জঙ্গি অভিযান শুরু করেছিল সরকার উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, যারা আপনাদের সঙ্গে (সরকার) একমত হয়নি, তাদেরকে আপনারা জঙ্গি অ্যাখায়িত করে নিশ্চিহ্ন করে দিয়েছেন। এছাড়া গত কয়েক দিন ধরে, ৪ থেকে ৫ দিনের মধ্যে ৬টি জেলায় ৬ জনকে ক্রসফায়ার করে মেরে ফেলা হয়েছে।

তিনি আরো বলেন, আমরা অবশ্যই চাই যে, মাদক মুক্ত হোক। আমরা অবশ্যই চাই, যারা মাদক ব্যবসার সঙ্গে জড়িত তাদেরকে আইনের আওতায় এনে বিচার করা হোক। মাদককে নির্মূল করা হোক। তার অর্থ এই নয়, বিনা বিচারে মানুষকে হত্যা করা হবে? আজকে বিচারবর্হিভূত হত্যার নামে বহু বিরোধী পক্ষকে হত্যা করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

বাংলাদেশ আজ এক মহাসংকটে মন্তব্য করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এত বড় সংকটে বাংলাদেশ মনে হয় এর আগে উপনীত হয়নি। আমাদের মুক্তিযুদ্ধের যে চেতনা ছিল, সেগুলো সব পদদলিত করে এক দলীয় রাষ্ট্র ও একদলীয় শাসন প্রতিষ্ঠিত করতে সকল বিরোধী মতকে ধ্বংস করে দিয়েছে।

বর্তমান সরকারকে জুলুমবাজ ও অবৈধ সরকার হিসেবে অ্যাখায়িত করে তিনি বলেন, ক্ষমতাসীনরা তাদের ক্ষমতাকে চিরস্থায়ী করার জন্য বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে একটি মিথ্যা মামলায় আটক করে রেখেছে। সেই কারণে আজকে ইফতার মাহফিলে আমরা সবাই ভারাক্রান্ত। তাই ইফতার মাহফিলে আমরা আল্লাহর কাছে দোয়া চাইবো, তিনি যেন বেগম জিয়াকে অতি শিগগির মুক্ত করেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে