আপডেট : ১৩ মার্চ, ২০১৮ ১৪:২৫

মওদুদ-মাহি গোপন বৈঠক, রাজনীতিতে নয়া মেরুকরণ

অনলাইন ডেস্ক
মওদুদ-মাহি গোপন বৈঠক, রাজনীতিতে নয়া মেরুকরণ

খবর রটেছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ ও মাহি বি চৌধুরীর সখ্যতা রূপ নিতে যাচ্ছে দল পরিবর্তনে। মওদুদ আহমেদ ও মাহির সুসম্পর্ক বহুদিনের। আর আড়ালে আবডালে এই দুজন সাক্ষাৎ করে নির্ধারণ করছেন দেশের রাজনীতিতে তাদের পরবর্তী কার্যক্রম সম্পর্কে।

যদিও বিএনপি হতে বহুদিন আগেই বের হয়ে এসেছেন মাহি। কিন্তু বিএনপির রাজনীতিতে জড়িত মওদুদ আহমেদ তার পরম শ্রদ্ধাভাজন। আর তাই মওদুদকে বিএনপির ভয়াল ও মৌলবাদী রাজনীতি হতে মুক্ত করতে তিনি সচেষ্ট। আর ওদিকে মওদুদ আহমেদও যারপরনাই বিরক্ত দেশের উন্নয়নের বিরুদ্ধে বিএনপির কর্মকান্ডে। তিনি চাচ্ছেন ক্ষমতার পালাবদলে যেন দেশের উন্নয়ন বাধাগ্রস্ত না হয়। তাহলে মওদুদকে কি নিজ দলে ভেড়াতে যাচ্ছেন মাহি?

না, তারা দুজনেই চাচ্ছেন দেশের উন্নয়নে আওয়ামী লীগ সরকারের ধারাবাহিকতা যেন বজায় থাকে। কিন্তু এটাও সত্য যে আওয়ামী লীগের সাথে মতাদর্শে তাদের দুজনেরই কিছুটা ভিন্নতা আছে। তাই তারা দুজনেই চাচ্ছেন আওয়ামীলীগের সাথে রাজনৈতিকভাবে সমঝোতা করে দেশের উন্নয়নে অবদান রাখতে।

রাজনৈতিক মহলে কানাঘুষা চলছে আওয়ামী লীগের জোটে যোগ দিতে পারে মাহি বি চৌধুরীর বিকল্পধারা বাংলাদেশ। আর মাহি তার পিতাকে সম্মত করাতে পারলেই খুব শীঘ্রই নতুন কোন সংবাদ আসতে পারে রাজনৈতিক অঙ্গনে। তাহলে কি মওদুদও একমত হবে মাহির সিদ্ধান্তে?

দেশের উন্নয়ন ও সমৃদ্ধিই যদি হয় মওদুদের শেষ সিদ্ধান্ত তাহলে মাহির সিদ্ধান্তে একাত্মতা প্রকাশ করতে পারেন মওদুদও, এমনটাই ধারনা করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে