আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ১১:৩১

বিএনপি কালো পতাকা কর্মসূচিতে পুলিশের লাঠিপেটা

অনলাইন ডেস্ক
বিএনপি কালো পতাকা কর্মসূচিতে পুলিশের লাঠিপেটা

পূর্ব ঘোষিত বিএনপির কালো পতাকা প্রদর্শন কর্মসূচির জন্য জড়ো হওয়া নেতা-কর্মীদের লাঠিপেটা করে সরিয়ে দিয়েছে পুলিশ। একইসঙ্গে আটক করা হয়েছে বেশ কয়েকজনকে। শনিবার সকাল ১১টায় রাজধানীর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই কর্মসূচিতে অংশ নিতে জড়ো হয়ে ছিল বিএনপি নেতা-কর্মীরা।

সকাল সাড়ে ১০টার দিকে বিএনপির কয়েকশ কর্মী কার্যালয়ের সামনের সড়কে কালো পতাকা নিয়ে বসে পড়েন। এরপর খালেদা জিয়ার মুক্তি দাবিতে স্লোগান শুরু করেন। বিএনপিকর্মীরা সড়কে অবস্থান নেয়ার সঙ্গে সঙ্গে লাঠিপেটা শুরু করে পুলিশ, জলকামান থেকে রঙিন পানিও ছুড়তে থাকে। এতে আহত হন বেশ কয়েকজন মহিলা দলের নেত্রী। রঙিন পানিতে আক্রান্ত বিএনপি মহাসচিবসহ অন্য নেতারা দলীয় কার্যালয়ের ভেতরে অবস্থান নিয়ে আছেন। ভেতর থেকে তারা স্লোগান দিচ্ছেন।

এর আগে থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের দুই পাশে বিপুল পুলিশসহ সাদা পোশাকে গোয়েন্দা সদস্যরা অবস্থান নেয় জলকামানের গাড়ি ও সাজোঁয়া যান নিয়ে।

এসময় সেখানে উপস্থিত ছিলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, মওদুদ আহমদ, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সাবেক এমপি নীলোফার চৌধুরী মনি। 

খালেদা জিয়ার মুক্তি দাবিতে গত ২২ ফেব্রুয়ারি রাজধানীতে সমাবেশ করতে না দেয়ার প্রতিবাদে শনিবার ‘কালো পতাকা প্রদর্শন’ কর্মসূচি দিয়েছিল বিএনপি।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে