আপডেট : ১৯ ফেব্রুয়ারি, ২০১৮ ১২:০৮

তারেক রহমানকে পালিয়ে থাকার নির্দেশ দিলেন খালেদা জিয়া

অনলাইন ডেস্ক
তারেক রহমানকে পালিয়ে থাকার নির্দেশ দিলেন খালেদা জিয়া

বিএনপির নেতৃত্ব থেকে আপাতত তারেক জিয়াকে আড়াল করার নির্দেশ দিয়েছেন কারাবন্দী চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। রোববার বিকেলে বেগম জিয়ার সঙ্গে তাঁর বোন এবং নিকটাত্মীয়রা সাক্ষাৎ করেন। বিকেল ৩টা ৫০ মিনিট থেকে দুই ঘন্টাব্যাপী বৈঠক অনুষ্ঠিত হয়। বেগম জিয়ার বোন এবং আত্মীয়রা গণমাধ্যমে কোনো কথা বলেননি।

তবে, সাক্ষাৎকারীদের বরাত দিয়ে বেগম জিয়ার পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে যে, খালেদা জিয়া কৌশলগত কারণে এখন তারেক জিয়াকে আড়াল করতে চাচ্ছেন। বেগম জিয়া একক নেতৃত্বের বদলে যৌথ নেতৃত্বে দল পরিচালনার নির্দেশনা দিয়েছেন। এনিয়ে বেগম জিয়ার ছোট ভাই রোববার রাতেই তারেক জিয়ার সঙ্গে কথা বলেছেন। 

সূত্র মতে, বেগম জিয়া, কৌশলগত কারণে এখনই তারেক জিয়াকে ‘ভারপ্রাপ্ত চেয়ারম্যান’ পদবী ব্যবহার না করার পরামর্শ দিয়েছেন। একই সঙ্গে, টেলিফোনে আনুষ্ঠানিক বক্তৃতা না দেবার জন্যও বেগম জিয়া তারেককে বার্তা দিয়েছেন বলে জানা গেছে।

উল্লেখ্য, ৮ ফেব্রুয়ারি বেগম জিয়া একটি দুর্নীতি মামলায় দন্ডিত হয়ে কারাগারে যান। কারাগারে যাবার আগেই বেগম জিয়া তার ছেলে তারেক জিয়াকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করেন। কিন্তু গত ১০ দিনে, তারেকের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হওয়া নিয়ে বিভিন্ন মহলে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। একজন দন্ডিত ব্যক্তিকে দলের প্রধান করায় বিএনপি ব্যাপক সমালোচনার মুখে পড়ে। এই পরিপ্রেক্ষিতে কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন তারেকের বদলে যৌথ নেতৃত্বের সিদ্ধান্ত নিলেন। তবে, বিএনপির ঘনিষ্ঠ সূত্র গুলো বলছে, আনুষ্ঠানিক ঘোষণা যাই দেওয়া হোক না কেন, বিএনপি চালাবে তারেক জিয়াই। আর জিয়া পরিবারই এখানে শেষ কথা।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে