আপডেট : ১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ১৪:২৮

অর্থসংকটে বিএনপি, আন্দোলন ভেস্তে যাওয়ার সম্ভাবনা

অনলাইন ডেস্ক
অর্থসংকটে বিএনপি, আন্দোলন ভেস্তে যাওয়ার সম্ভাবনা

মাত্র তিনদিন আন্দোলন চালাতে গিয়েই চরম অর্থসংকটে পড়েছে বিএনপি। দলটি ঘনিষ্ঠ ব্যবসায়ীরা আর অর্থ দিচ্ছেন না। অর্থসংকটে আন্দোলন ভেস্তে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে বলে বিএনপি ঘনিষ্ঠ একাধিক সূত্র জানিয়েছে।

বিএনপির প্রধান অর্থদাতা আমীর খসরু, আবদুল আওয়াল মিন্টু, মোরশেদ খান। এদের মধ্যে মোরশেদ খান পলাতক। আমীর খসরু ও আব্দুল আওয়াল মিন্টু কিছু অর্থ দিলেও বিএনপিপন্থী ব্যবসায়ীরা কোনো অর্থ দিচ্ছেন না।

বিএনপির পক্ষ থেকে দলটির মনোভাবাপন্ন বিভিন্ন ব্যবাসায়ীদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। কিন্তু কেউই টাকা দিচ্ছেন না। গোয়েন্দা নজরদারিতে থাকার কারণে অনেকে টাকা দিতে পারছেন না।

জিয়া অরফানেজ দুর্নীতি মামলার রায়ে ৫ বছর কারাদণ্ড পেয়ে গত বৃহস্পতিবার থেকে কারাগারে আছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তাঁর মুক্তি দাবিতে গত শনিবার তিন দিনের কর্মসূচি ঘোষণা করে বিএনপি। ওই দিন দলটির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবীর রিজভী এক সংবাদ সম্মেলনে কর্মসূচি দেন। তিনি বলেন, সোমবার দেশব্যাপী মানবন্ধন, মঙ্গলবার দেশব্যাপী বিএনপি অবস্থান ধর্মঘট ও বুধবার সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত অনশন কর্মসূচি পালন করবে বিএনপি।

ঘোষণা অনুযায়ী, সোমবার মানববন্ধন কর্মসূচি পালন হলেও তা দেশজুড়ে না হয়ে শুধু ঢাকার মধ্যেই সীমাবদ্ধ ছিল। আজ মঙ্গলবার অবস্থান দেশজুড়ে অবস্থান ধর্মঘটের কথা থাকলেও সোমবারের চেয়ে কম মানুষ দেখা যাচ্ছে কর্মসূচিতে। তাই অর্থসংকটে বুধবারের অনশনে কর্মসূচিতে বিএনপিতে কত মানুষ জমায়েত করতে পারবে তা নিয়ে প্রশ্ন তুলেছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে