আপডেট : ১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ১৩:১০

‘ম্যাডামের জেল হয়েছে, তারেকের ফাঁসি হবে’

অনলাইন ডেস্ক
‘ম্যাডামের জেল হয়েছে, তারেকের ফাঁসি হবে’

জিয়া অরফানেজ মামলার ধাক্কা সামলাতে না সামলাতেই আসছে ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলার বিচার। ওই মামলার প্রধান আসামি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া। মামলার যুক্তিতর্কও শেষ পর্যায়ে। রাষ্ট্রপক্ষ ইতিমধ্যে তার যুক্তিতর্ক শেষ করেছে। রাষ্ট্রপক্ষ এই মামলায় তারেকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড চেয়েছে। 

বিএনপির নেতৃবৃন্দ বলছেন, ‘আইনজীবীরা এই মামলাকে সিরিয়াসলি নেয়নি। মামলার প্রস্তুতিও ভালো ছিল না।’ কয়েকজন সিনিয়র নেতা সোমবার রাতে এই মামলার সঙ্গে সংশ্লিষ্ট আইনজীবীদের সঙ্গে বৈঠক করেছেন। 

বিএনপির একাধিক সূত্র বলছে, বিএনপির একাধিক নেতা আইনজীবীদের বক্তব্যে সন্তুষ্ট হতে পারেননি। তারা মনে করছেন, ‘এই মামলাটি প্রফেশনালি হ্যান্ডেল করা হয়নি।’ আইনজীবীদের সঙ্গে বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির গুরুত্বপূর্ণ একজন সদস্য বলেছেন, ‘ম্যাডামের জেল হয়েছে, তারেকের ফাঁসি হবে।’ 

বিএনপির একাধিক শীর্ষ নেতা মনে করছেন, আইনি লড়াইয়ে বিএনপি যথেষ্ঠ মনোযোগী ছিল না। মামলায় আরও বেশি নজর দেওয়া উচিত ছিল। তারা মনে করছেন, এই স্পর্শকাতর মামলায় তারেকের সর্বোচ্চ শাস্তি হলে তার রাজনীতি করা কঠিন হয়ে পড়বে। একই সঙ্গে কঠিন হয়ে যাবে বিএনপির রাজনীতিও। 

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে