আপডেট : ২২ জানুয়ারী, ২০১৮ ১০:৩৭

অবশেষে 'মন্ত্রীর চেয়ারে' বসছেন আবুল হাসানাত আব্দুল্লাহ

অনলাইন ডেস্ক
অবশেষে 'মন্ত্রীর চেয়ারে' বসছেন আবুল হাসানাত আব্দুল্লাহ

আওয়ামী লীগ সরকারের দুই মেয়াদের শেষান্তে মন্ত্রী পদমর্যাদার চেয়ারের বসেছেন বরিশাল জেলা আ’লীগ সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি।

পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন প্রক্রিয়া পরিবীক্ষণ কমিটি পুর্ণগঠন করা হয়েছে। এই কমিটিতে মন্ত্রীর পদমর্যাদায় পুর্ণগঠিত কমিটির আহ্বায়ক করা হয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আওয়ামী লীগের কেন্দ্রীয় সিনিয়র কার্যনির্বাহী সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহকে।

প্রতিমন্ত্রীর মর্যাদায় পদাধিকার বলে এ কমিটির অপর দুই সদস্য হলেন- পার্বত্য জনসংহতি সমিতির চেয়ারম্যান জ্যোতিন্দ্র বোধীপ্রিয় লারমা ওরফে সন্তু লারমা এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক টাস্কফোর্সের সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

বিষয়টি নিশ্চিত করে, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নববিক্রম কিশোর ত্রিপুরা জানান, রোববার (২১ জানুয়ারি) নব গঠিত পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন প্রক্রিয়া পরিবীক্ষণ কমিটি সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। গত ১৮ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কমিটি অনুমোদন দিয়েছেন বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়- পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন প্রক্রিয়া পরিবীক্ষণ কমিটির পূর্ববর্তী চেয়ারম্যান ছিলেন সংসদ উপনেতা বেগম সাজেদা চৌধুরী এমপি। তার অসুস্থতার কারণে এবং পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন কার্যক্রমকে গতিশীল করতে কমিটি পুর্ণগঠন করা হয়েছে। ১৯৯৭ সালের ২ ডিসেম্বর পার্বত্য জনসংহতি সমিতির সঙ্গে তৎকালীন আওয়ামী লীগ সরকারের সম্পাদিত ‘পার্বত্য শান্তিচুক্তি’ প্রণয়ন কমিটির চেয়ারম্যান ছিলেন জাতীয় সংসদের তৎকালীন চিফ হুইপ আলহাজ্জ আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি।

এদিকে পার্বত্য শান্তিচুক্তির প্রনেতা আবুল হাসানাত আব্দুল্লাহ এমপিকে পূর্ণমন্ত্রীর পদমর্যাদায় পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন প্রক্রিয়া পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আবুল হাসানাত আব্দুল্লাহকে অভিনন্দন জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো: ইউনুস এমপি, সমকাল সম্পাদক ও পিআইবির চেয়ারম্যান গোলাম সারোয়ার, মহানগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সাধারণ সম্পাদক এ কে এম জাহাঙ্গীর, সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু এবং বরিশাল ক্লাব লিমিটেডের সভাপতি কাজী মফিজুল ইসলাম কামাল।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে