আপডেট : ১৯ নভেম্বর, ২০১৭ ১৫:৪৯

সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকী আর নেই

অনলাইন ডেস্ক
সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকী আর নেই

সাবেক ডেপুটি স্পিকার ও বিএনপি নেতা আখতার হামিদ সিদ্দিকী আর নেই। রোববার (১৯ নভেম্বর) দুপুর সোয়া ১২টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ছাড়েন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি দীর্ঘদিন ধরে ডায়েবেটিকসহ বিভিন্ন রোগে ভুগছিলেন।

বিএনপি ও মরহুমের পরিবারের পক্ষ থেকে এই খবর নিশ্চিত করা হয়েছে।

নওগাঁ জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু জানান, দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এই বিএনপি নেতা।ৱ

আখতার হামিদ নওগাঁ-৩ আসন থেকে বিএনপির টিকিটে পরপর তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত জাতীয় সংসদের ডেপুটি স্পিকারের দায়িত্বও পালন করেন। তার বাড়ি নওগাঁর মহাদেবপুর উপজেলার উত্তর গ্রামে। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খানও সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ রোববার আসরের নামাজের পর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে আখতার হামিদ সিদ্দিকীর জানাজা অনুষ্ঠিত হবে। আগামীকাল সোমবার সংসদ ভবনে দ্বিতীয় জানাজা হবে। এরপর নওগাঁয় গ্রামের বাড়িতে তাকে দাফন করা হবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে