আপডেট : ১৯ নভেম্বর, ২০১৭ ১১:৩৩

আওয়ামী লীগের পায়ের তলার মাটির সরে গেছে: এ্যানি

অনলাইন ডেস্ক
আওয়ামী লীগের পায়ের তলার মাটির সরে গেছে: এ্যানি

কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেন- দেশে আওয়ামী লীগের অবস্থান নড়বড়ে। তারা প্রশাসনের ওপর বর দিয়ে চলে। আওয়ামী লীগের পায়ের তলার মাটির সরে গেছে। বর্তমানে দেশের ৭৫ ভাগ বিএনপি আর ১৫ ভাগ আওয়ামী লীগ।

এ্যানি আরও বলেন, সরকার সোহরাওয়ার্দী উদ্যোনে বিএনপিকে সমাবেশের অনুমতি দিয়ে যান চলাচল বন্ধ করে দিয়েছে। কিন্তু বিএনপি ঐক্যবদ্ধ থাকায় সমাবেশে জনগণের সমুদ্র সৃষ্টি হয়েছে। আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে জনগণের মধ্যে আন্দোলনের নতুন জোয়ার দেখা গেছে। শুক্রবার (১৭ নভেম্বর) সন্ধ্যায় লক্ষ্মীপুরে বিএনপি নেতা সাইফুদ্দিন খালেদের মুক্তির দাবিতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

২০১২ সালের মত এবারও জনগণ সরকার বিরোধী আন্দোলনে ঐক্যবদ্ধ হয়ে মাঠে নামবে। তিনি বলেন, নীতি-নৈতিকতার প্রশ্নে ২০১৪ সালে বিএনপি নির্বাচনের অংশগ্রহণ করেনি। তবে এবার আর ছেড়ে দেওয়া হবে না। অবশ্যই সে ভোট তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নিরপেক্ষ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হতে হবে। জনগণ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পাশে আছে। তাদের সাহস ও মনোবল দলের খালেদা জিয়ার হাতকে আরো শক্তিশালী করবে।

সদর উপজেলা বিএনপির সভাপতি মাঈন উদ্দিন চৌধুরী রিয়াজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চুর সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন- জেলা বিএনপির সহ-সভাপতি সিরাজুল ইসলাম, যুগ্ম-সম্পাদক নিজাম উদ্দিন ভূঁইয়া, সদর উপজেলা বিএনপির সহ-সভাপতি আবদুল খালেদ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শাহীন, বিএনপি নেতা মহিবুল আলম স্বপন, জেলা ছাত্রদলের সহ-সভাপতি ফয়েজ আহমেদ ও ছাত্রদল নেতা সোহেল মাহমুদ প্রমুখ।

বিএনপির সাবেক এমপি এ্যানি চৌধুরীর সমসেরাবাদের বাসভবনের সামনে আয়োজিত সমাবেশে বক্তারা বলেন, সাইফুল্লাহ খালেদের মতো পরিচ্ছন্ন নেতাদের বিরুদ্ধে মামলা দিয়ে সরকার রাজনীতিকে কলুষিত করছে। দমন নিপীড়ন করে সরকার গণ-আন্দোলনকে দমাতে পারবেনা।

এছাড়াও বৃহস্পতিবার খালেদের মুক্তির দাবিতে ফেস্টুন লাগানোর অপরাধে তিন কর্মীকে গ্রেফতার করা হয়েছে। অবিলম্বে খালেদ সাইফুল্লাহসহ প্রত্যেক নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতারদের নিঃশর্ত মুক্তির দাবি জানান তারা।

প্রসঙ্গত, গত ৬ নভেম্বর বিএনপি নেতা সাইফুল্লাহ খালেদ হাজিরা দিতে গেলে লক্ষ্মীপুর আদালত তার জামিন নামঞ্জুর করে জেলা কারাগারে পাঠায়। খালেদ সদর উপজেলা বিএনপির যুগ্ম-সম্পাদক।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে