আপডেট : ১৮ নভেম্বর, ২০১৭ ১৮:৩৯

হিন্দুদের দেখতে একসঙ্গে রংপুর যাচ্ছেন কাদের-ফখরুল

অনলাইন ডেস্ক
হিন্দুদের দেখতে একসঙ্গে রংপুর যাচ্ছেন কাদের-ফখরুল

রংপুরে হিন্দুদের ঘরবাড়িতে অগ্নিসংযোগের ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তারা দুজনই রোববার সকালে একই বিমানে ঢাকা থেকে সৈয়দপুর বিমানবন্দরে যাচ্ছেন বলে দলীয় সূত্রে জানা গেছে। 

রংপুরের জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান জানান, সফরসূচি অনুযায়ী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্যার প্লেনে করে সকাল পৌনে ৯টায় সৈয়দপুরর বিমানবন্দরে আসবেন। সেখান থেকে সড়ক পথে সকাল ১০টায় ঠাকুপাড়ায় আসবেন। 

ঘটনাস্থল পরিদর্শন ছাড়াও মন্ত্রী ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করবেন বলেও জানান জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামান।

এদিকে রংপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম মিজু জানান, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকা থেকে প্লেনে করে সকাল পৌনে ৯টায় সৈয়দপুর বিমানবন্দরে আসবেন। সেখান থেকে সড়ক পথে ১০টায় ঠাকুরপাড়ায় আসার কথা ছিল। কিন্তু আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ওই সময় ঠাকুরপাড়ায় আসবেন জানার পর আমরা সময় পরিবর্তন করেছি।

ওবায়দুল কাদের এবং মির্জা ফখরুল ইসলাম আগলমগীরের পরিদর্শনকে ঘিরে ঠাকুরপাড়ায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। শনিবার বিকাল থেকে এলাকায় নিরাপত্তা জোরদার করা হবে বলে পুলিশ সুপার মিজানুর রহমান জানিয়েছেন।  

ফেইসবুকে ‘ধর্ম অবমাননার’ অভিযোগ তুলে ১০ নভেম্বর রংপুর সদরের ঠাকুরপাড়ায় হিন্দুদের ঘরবাড়িতে হামলা ও অগ্নিসংযোগ করে একদল লোক। এতে নয়টি হিন্দু পরিবারের ১৮টি ঘর ভস্মীভূত হয়। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে হাবিবুর রহমান (৩০) নামে একজন নিহত হন। পুলিশসহ আহত হন আরও ৩০ জন।

যার বিরুদ্ধে ফেসবুকে ‘ধর্ম অবমাননার’ অভিযোগ তুলে বাড়িঘরে আগুন দেওয়া হয় সেই টিটু রায়কে ১৪ নভেম্বর গ্রেপ্তার করেছে পুলিশ। পরে তাদে জিজ্ঞাসাবাদের জন্য চারদিনের হেফাজতে নিয়েছে পুলিশ। সূত্র বিডিনিউজ।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে