আপডেট : ২৫ আগস্ট, ২০১৬ ১৫:৫১

এরশাদ নয়, জন্মাষ্টমীর ছুটি ঘোষণা করি আমি: নাজমুল হুদা

অনলাইন ডেস্ক
এরশাদ নয়, জন্মাষ্টমীর ছুটি ঘোষণা করি আমি: নাজমুল হুদা

সাবেক রাষ্ট্রপতি এরশাদ জন্মাষ্টমীর ছুটি ঘোষণা করেন নি। ছুটি ঘোষণা করেছিলেন ব্যারিস্টার নাজমুল হুদা। এরশাদের ছুটি ঘোষণার প্রতিক্রিয়ায় নাজমুল হুদা বলেন, সাবেক রাষ্ট্রপতি এরশাদ সাহেবকে আমি ছোট করতে চাই না। তাকে বিব্রত করার জন্যও বলছি না। সঠিক ইতিহাস বা তথ্যটি জানার জন্য বলছি, আমার যতদূর মনে পড়ে ১৯৯৩ সালে আমি তথ্যমন্ত্রী থাকাকালে জন্মাষ্টমীর ছুটি ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নাজমুল হুদা বলেন, ‘আমি তথ্যমন্ত্রী থকার সময় হিন্দু সম্প্রদায়ের কিছুলোক আমার সঙ্গে দেখা করতে আসে এবং তারা জন্মাষ্টমীর দিন সরকারি ছুটি ঘোষণার দাবি জানায়। তখন আমি ভেবে দেখলাম খ্রিস্টানদের বড় দিনে যদি সরকারি ছুটি থাকে তাহলে হিন্দুদের জন্মাষ্টমীতে কেন সরকারি ছুটি থাকবে না। আমি তাৎক্ষণিক তাদের দাবি মেনে নেই। জন্মাষ্টমীর দিন সরকারি ছুটি ঘোষণা করি। পরে বন্ধের প্রজ্ঞাপন জারি করা হয়।’

এর আগে বুধবার সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ বলেন, হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় মূল্যবোধের প্রতি সম্মান দেখিয়ে আমি জন্মাষ্টমীর দিনকে সরকারী ছুটির দিন ঘোষণা করেছিলাম। এ মহৎ কাজটি করতে পেরে আজো আমি নিজেকে ধন্য মনে করি।

এরশাদ বলেন, জন্মাষ্টমীতে আমি হিন্দু সম্প্রদায়ের জনগণের অগ্রগতি ও কল্যাণ কামনা করি। দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে সকল ধর্মে মানুষের মধ্যে শান্তি, সম্প্রীতি ও সৌহার্দ আরো জোরদার করার মাধ্যমে সুখী সমৃদ্ধশালী দেশ গড়ার জন্যে আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাই।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে