আপডেট : ২৮ মার্চ, ২০১৬ ১৬:৪৩

তনু হত্যার বিচার বিভাগীয় তদন্ত চায় বিএনপি

বিডিটাইমস ডেস্ক
তনু হত্যার বিচার বিভাগীয় তদন্ত চায় বিএনপি

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের ছাত্রী সোহাগী জাহান তনুকে ধর্ষণ ও হত্যার প্রকৃত ঘটনা উদঘাটনে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছে বিএনপি।
সোমবার রাজধানীতে এক মানববন্ধন কর্মসূচি থেকে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান এই দাবি তোলেন।
তিনি বলেন, সরকারের উচিৎ হচ্ছে- অবিলম্বে সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত একজন বিচারপতিকে দিয়ে কমিটি গ্ঠন করা হউক, যারা তদন্ত করে প্রকৃত সত্য ঘটনা বের করবেন।
তিনি বলেন, আজ যদি সামরিক বাহিনীর কোনো অফিসারের মেয়ে ধর্ষণের শিকার হতো, মৃত্যু হতো, তাহলে বিচারের অবস্থা আমরা দেখতাম। তনু সামরিক অফিসারের মেয়ে নন। সেজন্য তার যে মৃত্যু, তাকে ধর্ষণ করার যে ঘটনা, তাকে ধীরে ধীরে স্বাভাবিক পর্যায়ে নিয়ে আসার একটা প্রচেষ্টা হচ্ছে। আমরা এই মৃত্যুর দ্রুত বিচার চাই। এই বিচারের দাবিতে গণজাগরণ মঞ্চের রোডমার্চের প্রসঙ্গ টেনে তিনি বলেন, বিভিন্ন সংগহঠনের পাশাপাশি এনজিওগুলোও এ হত্যার বিচার চাইছে। তনু হত্যার বিচারের দাবিতে যেসব সংগঠন সোচ্চার হয়েছে, তাদের রাউন্ড টেবিল বৈঠকে বসার আহ্বান জানান নোমান।
গত ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাস এলাকায় খুন হন ভিক্টোরিয়া কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্রী তনু। ধর্ষণের পর তাকে হত্যা করা হয় বলে পুলিশের ধারণা। এ ঘটনায় তনুর বাবা ক্যান্টনমেন্ট বোর্ডর কর্মচারী ইয়ার আলী একটি মামলা করলেও খুনিরা এখনও ধরাছোঁয়ার বাইরে। নাট্যকর্মী তনুর খুনিদের গ্রেপ্তারের দাবিতে ইতোমধ্যে সোচ্চার পুরো দেশ।
বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

 

উপরে