আপডেট : ২৭ মার্চ, ২০১৬ ১৩:৩৮

তারেকের বক্তব্য প্রচারে আইনি লড়াইয়ে নামবে বিএনপি : মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক
তারেকের বক্তব্য প্রচারে আইনি লড়াইয়ে নামবে বিএনপি : মির্জা ফখরুল

গণমাধ্যমে তারেক রহমানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞার বিরুদ্ধে আইনি লড়াই করবে বিএনপি বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একই সাথে তারেক রহমানকে একজন নিরপরাধ এবং জনপ্রিয় রাজনীতিবিদ আখ্যা দিয়ে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি না করার জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন তিনি।  

রোববার (২৭মার্চ) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মলনে এসব কথা জানান মির্জা ফখরুল।

বিএনপি নেতা বলেন, ইন্টারপোলের (ইন্টারন্যাশনাল ক্রিমিনাল পুলিশ অর্গানাইজেশন) তালিকা থেকে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নাম বাদ দেওয়া প্রমাণ করে, তাঁর বিরুদ্ধে আনা সব অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ‘ইন্টারপোল বুঝতে পেরেছে, তারেক রহমানের সম্মান বিনষ্ট করতে ইন্টারপোলকে ব্যবহার করার চেষ্টা করা হয়েছে। বাংলাদেশ সরকার বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের রাজনৈতিক ইমেজ কালিমালিপ্ত করতে গিয়ে এখন নিজেরাই মিথ্যাবাদী প্রমাণিত হয়েছে। সেই সঙ্গে প্রশ্নবিদ্ধ হয়েছে বাংলাদেশ পুলিশের গ্রহণযোগ্যতা।

তারেক রহমানকে রাজনৈতিকভাবে হেয় করার ও হয়রানি করার চেষ্টা চালালেও আদালতে এবং আন্তর্জাতিক সংস্থার তদন্তে তিনি নির্দোষ প্রমাণিত হয়েছেন। ইন্টারপোল থেকে তাঁর নাম বাদ দেওয়ার পর আমরা এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।’

গত বছর ৭ জানুয়ারি বিএনপি নেতার বক্তব্য দেশের সংবাদমাধ্যম, সামাজিক যোগাযোগের মাধ্যম, অন্য কোনো মাধ্যমে প্রচার বা প্রকাশের ওপর নিষেধাজ্ঞা দিয়েছিলেন হাইকোর্ট। সে নিষেধাজ্ঞা এখনো বলবৎ আছে।

গত ২০ মার্চ বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যানের নাম রেড অ্যালার্ট তালিকা থেকে সরিয়ে নেয় ইন্টারপোল। রেড অ্যালার্টে তারেক রহমানের নাম-পরিচয় দিলেও তা জারির তারিখ উল্লেখ ছিল না। ইন্টারপোলের নোটিশে মামলার কথাও সুনির্দিষ্টভাবে উল্লেখ করা হয়নি।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে