আপডেট : ১৯ মার্চ, ২০১৬ ১৪:৩৩

খালেদা জিয়ার ভিশন’২০৩০ ঘোষণা!

বিডিটাইমস ডেস্ক
খালেদা জিয়ার ভিশন’২০৩০ ঘোষণা!

বিএনপি ক্ষমতায় গেলে ২০৩০ সালের মধ্যে বাংলাদেশকে উচ্চ মধ্যম আয়ের দেশে হিসেবে প্রতিষ্ঠিত করবে বলে ঘোষণা দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

শনিবার দুপুর পৌনে ১টার দিকে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট, বাংলাদেশ মিলনায়তনে বিএনপির ষষ্ঠ কাউন্সিলে তিনি এ ঘোষণা দেন।

খালেদা জিয়া বলেন, ‘ভিশন ২০৩০’ নামে একটি পরিকল্পনার খসড়া তৈরি করেছে বিএনপি। এ পরিকল্পনার মধ্যে রয়েছে বাংলাদেশকে ২০৩০ সালের মধ্যে উচ্চমধ্যম আয়ের দেশ হিসেবে পরিণত করা। একইসঙ্গে দেশের মাথাপিছু আয় পাঁচ হাজার মার্কিন ডলারে উন্নীত করা। এছাড়া প্রবৃদ্ধির হার বাড়িয়ে তার সুষম বন্টনের মাধ্যমে দারিদ্র্যমুক্ত করা হবে দেশ।

তিনি বলেন, বাঙালি জাতির বর্তমান সংকটে আর ভবিষ্যত অন্ধকারে-অনিশ্চিতে। এসব অনিশ্চিয়তা ও অন্ধকার দূর করবে বিএনপি। এই কাউন্সিলের মাধ্যমে দেশকে আলোয় নিয়ে যেতে দিক নির্দেশনা দেওয়া হবে।

খালেদা জিয়া বলেন, মেধা ও যোগ্যতা থাকা সত্ত্বেও সমন্বিত পরিকল্পনার অভাবে আমরা জাতি হিসেবে পিছিয়ে যাচ্ছি। একমাত্র বিএনপিই পারে ইতিবাচক ধারায় জাতিকে সামনে এগিয়ে নিতে।

বিএনপি চেয়ারপারসন বলেন, বিএনপি ক্ষমতায় গেলে দুর্নীতি দমন কমিশন, মানবাধিকার কমিশন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনসহ সব সাংবিধানিক ও আধাসাংবিধানিক প্রতিষ্ঠানকে দুর্নীতিমুক্ত করা হবে। একইসঙ্গে প্রশাসন, পুলিশ, বিচার বিভাগসহ সব প্রতিষ্ঠানকে পুনর্গঠনের মাধ্যমে সুষ্ঠু সেবা নিশ্চিত করা হবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে