আপডেট : ১৯ মার্চ, ২০১৬ ১২:৩৮

কাউন্সিল উদ্বোধন করলেন খালেদা জিয়া

বিডিটাইমস ডেস্ক
কাউন্সিল উদ্বোধন করলেন খালেদা জিয়া

দুর্নীতি দুঃশাসন হবেই শেষ, গণতন্ত্রের বাংলাদেশ- এ স্লোগানকে সামনে রেখে বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিল উদ্বোধন করলেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে কাউন্সিলের ভেন্যুতে আজ শনিবার সকাল ১০টা ৩৫ মিনিটে উপস্থিত হয়ে পৌনে ১১টায় জাতীয় পতাকা তুলে কাউন্সিল উদ্বোধন করেন তিনি। এ সময় দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলীয় পতাকা উত্তোলন করেন। এ ছাড়া বেলুন ও শান্তির প্রতীক পায়রা অবমুক্ত করেন খালেদা জিয়া।

উদ্বোধনের পর কাউন্সিলের প্রথম অধিবেশনে নেতাকর্মীদের উদ্দেশে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখবেন খালেদা জিয়া। এর আগে লন্ডন থেকে ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখবেন দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। কাউন্সিলের উদ্বোধনের সময় শিল্পী বেবী নাজমিন, রিজিয়া পারভীনসহ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার নেতাকর্মীরা জাতীয় সংগীত পরিবেশন করেন। এ ছাড়া মুক্তিযোদ্ধা দলের নেতাকর্মী জাতীয় সংগীতে কণ্ঠ মেলান।

এদিকে ভোর থেকে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনের দিকে আসতে শুরু করেন দলের কাউন্সিলর, ডেলিগেট এবং নেতাকর্মীরা। নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতিতে পুরো এলাকা রূপ নেয় জনসমুদ্রে। নেতাকর্মীদের মাঝে উল্লাস দেখা গেছে। ১৯৭৮ সালে ১ সেপ্টেম্বর বিএনপি প্রতিষ্ঠার পর প্রথম কাউন্সিল হয়। দ্বিতীয় কাউন্সিল হয় ১৯৮২ সালের ফেব্রুয়ারিতে। আর এর আট বছর পর ১৯৮৯ সালের ৮ ও ৯ মার্চ অনুষ্ঠিত হয় দলটির তৃতীয় কাউন্সিল। ১৯৯৩ সালের ১, ২ ও ৩ সেপ্টেম্বর বিএনপি চতুর্থ কাউন্সিল করে। সর্বশেষ ২০০৯ সালের ৮ ডিসেম্বর হয় পঞ্চম কাউন্সিল।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে