আপডেট : ১৪ মার্চ, ২০১৬ ১৬:২১

‘কথা বলার স্বাধীনতাকে শিকল পরিয়েছে সরকার’-রিজভী

বিডিটাইমস ডেস্ক
‘কথা বলার স্বাধীনতাকে শিকল পরিয়েছে সরকার’-রিজভী

অবরুদ্ধ পরিবেশেও যতটুকু কথা বলা যায়, সেটিকেও উচ্ছেদ করার জন্য নতুন কালো আইন তৈরী করার খসড়া প্রস্তুত হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সোমবার সকালে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, কেন্দ্রীভূত স্বৈরতন্ত্রের প্রতিভু শেখ হাসিনা, কথা বলার স্বাধীনতাকে শিকল পরিয়েছেন। যারা সত্য অকপটে উচ্চারণ করেন তাদেরকে অপরাধী সাজিয়ে তাদেরকে রাষ্ট্রদ্রোহী তকমা লাগিয়ে দিচ্ছেন। অবরুদ্ধ পরিবেশেও যতটুকু কথা বলা যায়, সেটিকেও উচ্ছেদ করার জন্য নতুন কালো আইন তৈরী করার খসড়া প্রস্তুত হচ্ছে বলে আমরা জেনেছি।

তিনি বলেন, আওয়ামী লীগের শাসন মানেই সাধারণ মানুষের ঘরবাড়ী-জমি এমনকি আহার পর্যন্ত কেড়ে নেওয়া। ‘৭২ থেকে ‘৭৫ তারা দেশে যে রক্তস্রোত বইয়ে দিয়েছিল, আবার একবিংশ শতকের দ্বিতীয় দশকে আরো বেশী দুর্মতি নিয়ে সেটি ফিরে এসেছে। অপকীর্তি ও অকল্যাণের পথে হেঁটে গেলে প্রতিক্রিয়া সৃষ্টি হবেই। দেশ এখন তাই বিভীষিকাময় নৈরাজ্যের প্রতিক্রিয়ায় সমাচ্ছন্ন।

অভিযোগ করে তিনি বলেন, খিলক্ষেতের বাসা থেকে বনানী থানা স্বেচ্ছাসেবক দলের সাংঠনিক সম্পাদক মেহেদী হাসান মিশুকে মাইক্রোবাসে করে ধরে নিয়ে গেছে। গত ৬ মার্চ সকালে ১০/১২ জনের একদল সাদা পোশাকধারী ব্যক্তি আইন শৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তাকে তুলে নেয়। এখন পর্যন্ত তার কোনো খোঁজ পাওয়া যায়নি। এ ব্যাপারে তার পরিবারের পক্ষ থেকে খিলক্ষেত থানায় একটি সাধারণ ডায়রি (জিডি) করা হয়েছে। মেহেদী হাসান মিশুকে খুঁজে না পাওয়ায় তার পরিবারের সদস্যরা গভীর উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন। অবিলম্বে মেহেদী হাসান মিশুকে তার পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার জোর দাবী জানাচ্ছি।

ইউপি নির্বাচন নিয়ে অভিযোগ করে রিজভী বলেন, বীরতারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ধানের শীষের চেয়ারম্যান প্রার্থী সোহরাব হোসেনের নির্বাচনী মিটিংয়ে সশস্ত্র আওয়ামী সন্ত্রাসী ও পুলিশ যৌথভাবে হামলা চালিয়ে মিটিং পণ্ড করে দিয়েছে। লক্ষীপুর জেলাধীন রামগতি উপজেলার ২ নং চর বাদাম, ভোলা জেলাধীন মনপুরা উপজেলা ৩ নং সাকুচিয়া, বরিশাল জেলাধীন গৌরনদী উপজেলার সবিকল, কুষ্টিয়া জেলাধীন মিরপুর উপজেলার মালিহাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী নুরে আল আমিন বুলবুলের কর্মী ও সমর্থকদের বেদম মারপিট করেছে আওয়ামী সন্ত্রাসীরা।

তিনি বলেন, নোয়াখালী জেলাধীন সোনাইমুড়ি উপজেলার নাটেশ্বর ইউনিয়ন বিএনপির উদ্যোগে উক্ত ইউনিয়নের মির্জানগরের মসজিদ ময়দানে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, বরকত উল্লাহ বুলুর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এক সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এলাকার সরকার দলীয় এমপি মোর্শেদ আলমের নির্দেশে গতরাতে সমাবেশ উপলক্ষে নির্মিত মঞ্চ ও প্যান্ডেল পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীরা ভেঙ্গে ফেলে। এই হলো শেখ হাসিনার গণতন্ত্র ও গণতান্ত্রিক অধিকার।

ইউপি নির্বাচন নিয়ে পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক ভোরের কাগজ পত্রিকার শ্রীনগর প্রতিনিধি অধির রাজবংশী ও দৈনিক রুপবাণী পত্রিকার শ্রীনগর প্রতিনিধি মীর রাতুলের ওপর হামলা চালানো হয়েছে। হামলায় তারা মারাত্মকভাবে আহত হয়েছেন বলে জানান রিজভী।

সংবাদ সংম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি প্রমুখ।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে