আপডেট : ৮ মার্চ, ২০১৬ ১৬:২৭

জামায়াতের ঝটিকা মিছিলে পুলিশের গুলি

বিডিটাইমস ডেস্ক
জামায়াতের ঝটিকা মিছিলে পুলিশের গুলি

বুধবারের ডাকা হরতালের সমর্থনে জামায়াত ইসলামীর নেতাকর্মীরা রাজধানীর মৌচাক সুধি সমাজ গলি থেকে একটি ঝটিকা মিছিল বেড় করলে পুলিশ তাতে গুলি চালায়। রমনা থানার ওসি মশিউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মঙ্গলবার দুপুরে মীর কাসেম আলীর মৃত্যুদণ্ড বহাল রাখার প্রতিবাদে জামায়াত-শিবির নেতাকর্মীরা হারতালের ডাক দিয়ে মিছিলটি বের করে।
 
ওসি মশিউর রহমান জানান, ঝটিকা মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। পরে আত্মরক্ষার্থে পুলিশ তাদের ওপর পাল্টা গুলি চালালে সুমন (২৪) নামের এক কর্মী গুলিবিদ্ধ হন। গুরুত্বর আহতাবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হয়। পরে সেখান থেকে তাকে আটক করে শহবাগ থানা পুলিশ।

আটকের তথ্যটি নিশ্চিত করেন ঢামেক পুলিশ ক্যাম্প ইনচার্জ এসআই মোজাম্মেল হক। তিনি জানান, সুমনের পায়ে ও পাজরে ৪-৫টি ছড়রা গুলির চিহ্ন ছিল। পরে শাহবাগ থানা পুলিশ এসে তাকে আটক করে নিয়ে যায়।
 
তবে প্রত্যাক্ষদর্শী সূত্রে জানা যায়, ঝটিকা মিছিলে পুলিশ গুলিচালালে অন্তত ৫ থেকে ৭ জন গুলিবিদ্ধ হন। পরে তাদের মধ্যে একজনকে ঢামেকে নেয়া হয়। অন্যদের নেয়া হয় ইসলামী ব্যাংক হাসপাতালে। সেখান থেকে গুলিবিদ্ধ আল-আমিন (২৪) নামে আরো একজনকে আটক করে রমনা থানা পুলিশ। 

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে