আপডেট : ৭ মার্চ, ২০১৬ ১১:৩৪

১৪ দলে যাচ্ছেন ব্যারিস্টার নাজমুল

বিডিটাইমস ডেস্ক
১৪ দলে যাচ্ছেন ব্যারিস্টার নাজমুল

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটে যুক্ত হতে পারে বিএনপি থেকে বহিষ্কৃত ব্যারিস্টার নাজমুল হুদার নেতৃত্বাধীন জোট বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্স (বিএনএ)।

রোববার জোট আয়োজিত আলোচনা সভায় এমনই ইঙ্গিত দিয়েছেন ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ওপর রাজধানীর সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন ভবন মিলনায়তনে বিএনএর ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে ১৪ দলের আরেক শীর্ষ নেতা ওয়ার্কার্স পার্টির সভাপতি বিমানমন্ত্রী রাশেদ খান মেননও যোগ দেন। বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য ও সাবেক সহ-সভাপতি নাজমুল হুদা বিএনএর চেয়ারম্যান।

গতকালের সভায় মোহাম্মদ নাসিম ১৪ দলীয় জোটে বিএনএকে নেওয়ার সম্ভাবনার কথা জানান। বিএনএ নেতাদের উদ্দেশে তিনি বলেন, 'আপনারা আজ সঠিক পথ ও সঠিক জায়গায় এসেছেন। আপনাদের সবাইকে বলব, অবশ্যই আমরা আপনাদের নিয়ে কাজ করব। একসঙ্গে আছি, একসঙ্গে থাকব। আপনাদের নিয়ে ১৪ দলের সঙ্গে বৈঠক করব ইনশাল্লাহ।'

রাশেদ খান মেনন বলেন, 'একদিনে, একটি ঘটনায়, কয়েকটি আহ্বানের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধ হয়নি। এর অনেক ইতিহাস ও পর্যায়ক্রম রয়েছে। তবে স্বাধীনতাকে আনুষ্ঠানিক রূপ দেওয়া হয় বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণে।'

সভায় ৭ মার্চের ভাষণ নিয়ে মূল বক্তব্যে নাজমুল হুদা বলেন, সহস্রাব্দব্যাপী এ জনপদের গণমানুষের শৃঙ্খলমুক্তির এই অমিয় বাণী এমন গর্বদীপ্তভাবে আর কখনও শোনা যায়নি। যা ছিল একটি জাতি রাষ্ট্রের জন্মের ঘোষণা।

সভায় আরও বক্তব্য রাখেন বিএনএর কো-চেয়ারম্যান নাজিম উদ্দিন আল আজাদ, মহাসচিব সেকেন্দার আলী প্রমুখ।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে