আপডেট : ১ মার্চ, ২০১৬ ২১:২৭
শেখ হাসিনার উদ্দেশ্যে গয়েশ্বর

‘এক এগারোর ষড়যন্ত্র না হলে আপনি প্রধানমন্ত্রী হতেন না ’

নিজস্ব প্রতিবেদক
‘এক এগারোর ষড়যন্ত্র না হলে আপনি প্রধানমন্ত্রী হতেন না ’

নিজস্ব প্রতিবেদক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‘এক এগারোর ষড়যন্ত্র না হলে আপনি প্রধানমন্ত্রী হতেন না’।

ষড়যন্ত্রের মাধ্যমেই যেহেতু আপনি প্রধানমন্ত্রী হয়েছেন সেহেতু ষড়যন্ত্রের সঙ্গে আপনার সম্পর্ক নেই শব্দটি কারো কাছে  গ্রহণ যোগ্য নয় বলেও তিনি মন্তব্য করেন।

মঙ্গলবার বিকালে বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর মুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে এক প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।   

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘এক এগারোর পর যখন একটি মন্ত্রীসভা হলো সেই মন্ত্রী সভায় শেখ হাসিনা গেলেন তখন সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বললেন, এক এগারোর সরকার আমাদের আন্দোলনের ফসল। এক এগারোর সরকার যদি আপনার আন্দোলনের ফসল হয় তাহলে সফলতার ক্ষেত্রে প্রথম আলোর মতিউর রহমান, ডেইলী স্টারের মাহফুজ আনাম সহ আরো অনেক সাংবাদিকের ভূমিকা আছে। তাদের তো পুরস্কৃত করতে পারেন।’

মাইনাস টু ফর্মুলার কথা উল্লেখ করে তিনি বলেন, মতিউর রহমান ও মাহফুজ আনামের বিরুদ্দে একাত্ম হয়েছিলো আপনাদের কিছু লোক। আশপাশের মন্ত্রী।  কে ষড়যন্ত্রকারী?  তাহলে কি এই ষড়যন্ত্র নাটক ছিলো আপনাদের পাতানো খেলা। আপনি বলছেন মাইনাস টু। আসলেও মাইনাস টু ছিল ছলনা। আসলে ফরমুলা ছিল মাইনাস ওয়ানের। সেটি এখন কন্টিনিউ করছেন।

তিনি বলেন, ‘অনেক আগেই ১৯ মার্চ বিএনপি কাউন্সিলের ঘোষণা দিয়েছে। ২০১৩ সালে কাউন্সিলের শতভাগ প্রস্তুতি নিয়েছিল। কাউন্সিলকে ঠিক সেই সময়ে হাসিনা বাহিনী বিএনপির পার্টি অফিসে হানা দিয়ে ১৫৬ জন নেতাকর্মীকে গ্রেফতার করে নিয়ে গেছে। এবার ১০৫৬ জনকে গ্রেফতার করা হলেও কাউন্সিল হবেই। তাই কাউন্সিল নিয়ে তালবাহানা করবেন না। কাউন্সিল করতে দিবেন না; রাস্তায় নামতে দিবেন। কাউন্সিল করতে না দিলে পুরানো পথে নামতেই হবে।’

ছাত্রদলের সহ-সভাপতি মিজানুর রহমান শিশিরের সভাপতিত্বে আরো বক্তব্য দেন- বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, প্রচার সম্পাদক জয়নুল আবেদিন ফারুক, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আবুল খায়ের ভূইয়া, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মানবাধিকার বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম প্রমুখ।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে