আপডেট : ২৮ ফেব্রুয়ারি, ২০১৬ ১৫:২৩

আ’লীগের চূড়ান্ত মনোনয়ন পেলেন ৬৭২ ইউপি প্রার্থী

বিডিটাইমস ডেস্ক
আ’লীগের চূড়ান্ত মনোনয়ন পেলেন ৬৭২ ইউপি প্রার্থী

দ্বিতীয় ধাপে ইউপি নির্বাচনের প্রার্থী বাচাই চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। দলটির পক্ষ থেকে মনোনয়ন পেয়েছে ৬’শ ৭২টি ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থী।

রবিবার আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে নাম ঘোষণা করেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল হানিফ।

আর তৃতীয় ধাপের জন্য তৃণমূলকে আগামী ৮ মার্চের মধ্যে প্রার্থীদের নাম পাঠাতে বলা হয়েছে।

ঢাকার বাইরে এখন ইউপি নির্বাচনের আবহ। আর দলীয় মনোনয়নের বিষয়ে জানাতে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি কার্যালয়ে রোববার সংবাদ সম্মেলন যেখানে ঘোষণা করা হয় ২য় দফার নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের নাম।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ বলেন, আমরা দ্বিতীয় ধাপের প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করেছি। ৮ মার্চের মধ্যে তৃতীয় ধাপের যে সমস্ত ইউনিয়ন নির্বাচন হবে সেই ইউনিয়নের প্রার্থী চূড়ান্ত করে আমদের আওয়ামী সভানেত্রীর দলীয় কার্যালয়ে পাঠানোর জন্য অনুরোধ করছি।

হানিফ আরো বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে যদি কেউ দলের সিদ্ধান্ত না মেনে, বিদ্রোহী প্রার্থী হন তাহলে পৌর নির্বাচনের মতো তাকেও বহিষ্কার করা হবে।

মাহাবুব উল আলম হানিফ আরো বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে কেউ প্রার্থী হবেন না। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে কেউ অভিযুক্ত হবেন না এটা আমরা প্রত্যাশ করছি। পৌরসভা নির্বাচনে যারা বিদ্রোহী প্রার্থী ছিল তাদের প্রত্যেককেই আমরা তাৎক্ষনিক বহিস্কার করেছিলাম। আগামী কার্যনির্বাহী সংসদের বৈঠকে এদের চূড়ান্ত বহিস্কারের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

বিএনপি রাজনৈতিকভাবে দেওলিয়া হয়ে গেছে উল্লেখ করে সংবাদ সম্মেলনে বলা হয়, সরকারের ওপর দায় চাপিয়ে বিএনপি তাদের ব্যর্থতা ঢাকতে ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে বিভিন্নরকম কথা বলছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

 

উপরে