আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০১৬ ১৭:৪৮

তিতুমীর শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, নিন্দা ছাত্রদলের

বিডিটাইমস ডেস্ক
তিতুমীর শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, নিন্দা ছাত্রদলের

সরকারি তিতুমীর কলেজের সাধারণ শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের ‘বর্বরোচিত হামলা’র তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ছাত্রদল সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মোঃ আকরামুল হাসান।

সংগঠনের দফতর সম্পদক মো. আবদুস সাত্তার পাটোয়ারি স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বার্তায় শুক্রবার বিকালে নেতৃদ্বয় বলেন, ছাত্রলীগের অব্যাহত সন্ত্রাসী কার্যকলাপের জন্য দেশের  শিক্ষা ব্যবস্থা  আজ হুমকির সম্মুখীন। সরকারি তিতুমীর কলেজে শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা এই শিক্ষা প্রতিষ্ঠানটিকে বারবার কলুষিত করছে। এ হামলা ছাত্রলীগের হিংস্রতা, বর্বরতা ও বিকৃত মানসিকতার বহি:প্রকাশ। বর্তমানে সারাদেশে শিক্ষার্থীদের উপর হামলা, নির্যাতন এখন তাদের রুটিন কাজ হয়ে দাড়িয়েছে। সাধারণ শিক্ষার্থীরা যখনই কোন ন্যায় সঙ্গত দাবি নিয়ে আন্দোলনে নামে তখনই ছাত্রলীগ তাদের উপর বর্বরোচিত হামলা চালায়। তিতুমীর কলেজের ঘটনা তেমনি একটি উদাহরণ মাত্র।’

নেতৃদ্বয় অবিলম্বে সরকারি তিতুমীর কলেজের সাধারণ শিক্ষার্থীদের কাছ থেকে বর্ধিত ফি প্রত্যাহার এবং তাদের উপর ছাত্রলীগের হামলাকারীদের গ্রেফতার, প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

একই সাথে নেতৃদ্বয় হুশিয়ারি উচ্চারণ করে বলেন, বর্ধিত ফি প্রত্যাহার এবং হামলাকারীদের বিরুদ্ধে যদি কোন ব্যবস্থা গ্রহণ করা না হয় তাহলে জাতীয়তাবাদী ছাত্রদল সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে তাদের দাবি আদায় করবে এবং হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে সরকারকে বাধ্য করবে।

অন্যদিকে সাধারণ শিক্ষার্থীদের উপর ছাত্রলীগ সন্ত্রাসীদের হামলায় নিন্দা জানিয়েছেন সরকারি তিতুমীর কলেজ ছাত্রদল সভাপতি তসলিম আহসান মাসুম এবং সাধারণ সম্পাদক আমিনুল হক হিমেল।

উল্লেখ্য, সরকারি তিতুমীর কলেজের ২৬টি বিভাগে অনার্স শেষ বর্ষের প্রত্যেক শিক্ষার্থীদের কাছ থেকে ১৫০০ টাকা করে বাড়তি ফি নেয়ার প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীরা গত বুধবার মানববন্ধন করলে সেখানে পুলিশের উপস্থিতিতে ছাত্রলীগ হামলা চালায় এবং গতকাল বৃহস্পতিবার রাত ১১টায় আঁখি ছাত্রাবাসে ছাত্রলীগ পুনরায় সাধারণ শিক্ষার্থীদের উপর নির্মম হামলা চালায়। দু’দিনের হামলায় প্রায় দুই শতাধিক সাধারণ শিক্ষার্থী আহত হয়। মুমুর্ষ অবস্থায় অনেকেই বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে