আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০১৬ ২০:০৩

৭০ ইউপিতে বিএনপির কোন প্রার্থী নেই!

বিডিটাইমস ডেস্ক
৭০ ইউপিতে বিএনপির কোন প্রার্থী নেই!

আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের চেয়ারম্যান পদে ৭০ ইউপিতে বিএনপি সমর্থিত প্রার্থী মনোনয়ন জমা পড়েনি উল্টো ৭৩৮টি ইউনিয়ন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী দিয়েছে ৭৪১ জন।

সোমবার নির্বাচন কমিশন সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

জানা গেছে, প্রথম ধাপের ৭৩৮টি ইউপির ৭০ ইউপিতে কোনো প্রার্থীই দিতে পারেনি বিএনপি। আর কক্সবাজারের মহেশখালী উপজেলার কালারমারছ ইউনিয়ন, খুলনার দিগুরিয়া ইউনিয়ন ও পটুয়াখালীর ধুলাপাড়া ইউপিতে আওয়ামী লীগের দু’জন করে প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।

আওয়ামী লীগ ও বিএনপির ১ হাজার ৪০৮ প্রার্থী ছাড়াও জাতীয় পার্টির ১৪৮ প্রার্থীসহ অন্যান্য রাজনৈতিক দলগুলোর ১ হাজার ৯শ জন মনোনয়ন জমা দিয়েছেন। বাকি ১ হাজার ৬৬৮ জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে তাদের মনোনয়ন দাখিল করেছেন।
 
এদিকে ৭৩৮ ইউপির মধ্যে বিএনপি ২০টিতে তাদের জোটের দলগুলোকে দেয়ার কথা। আর বাকিগুলোতে দলটি তাদের সমর্থিত প্রার্থীকে মনোনয়ন দেবে। সে হিসাবে দেখা যায়, বিএনপি অর্ধশতাধিক ইউপিতেই মনোনয়ন জমা দিতে পারেনি।

অবশ্য বিএনপি প্রার্থীদের মনোনয়ন দাখিলে বাধা ও হয়রানির অভিযোগ করে আসছে দলটির শীর্ষ নেতারা। তাদের দাবি, বিভিন্ন স্থানে দলীয় প্রার্থীকে মনোনয়নে জমা দানে ক্ষমতাসীন দলের প্রার্থী ও তার সমর্থিত কর্মীরা বাধা দিয়েছে। এ কারণে ওইসব ইউপিতে বিএনপির প্রার্থীরা মনোনয়ন জমা দিতে পারেনি।  

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

 

উপরে