আপডেট : ২১ ফেব্রুয়ারি, ২০১৬ ১৩:৫৬

শহীদ মিনারে খালেদার শ্রদ্ধা নিবেদন ঘিরে হাতাহাতি

বিডিটাইমস ডেস্ক
শহীদ মিনারে খালেদার শ্রদ্ধা নিবেদন ঘিরে হাতাহাতি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের সময় দলীয় নেতাকর্মীদের সঙ্গে স্বেচ্ছাসেবীদের হাতাহাতির অভিযোগ উঠেছে। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে বলে উভয় পক্ষ দাবি করেছে।

জানা গেছে, রাত ১টা ২৫ মিনিটে খালেদা জিয়া শহীদ মিনারে পৌঁছান।এসময় বিএনপির নেতা-কর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকসহ কয়েকজন শিক্ষককে ধাক্কা দিয়ে নেত্রীকে এগিয়ে আনতে গেলে ক্রিমিনোলজি বিভাগের এক অধ্যাপক পড়ে যান।

 এদিকে খালেদা জিয়ার ফুল দেওয়ার জন্য নির্দিষ্ট জায়গা রেখেছিল আয়োজকরা। কিন্তু সেই স্থানে ফুল না দিয়ে মূল বেদিতে ওঠার চেষ্টা করেন খালেদাসহ দলের নেতা-কর্মীরা। নিয়ম ভেঙে মূল বেদিতে ওঠার সময় ব্যারিকেড দেন সেখানে দায়িত্বে থাকা বিএনসিসি ও স্কাউট সদস্যরা।

এতে তাদের ওপর চড়াও হয়ে ছাত্রদল ও চেয়ারপারসনের ব্যক্তিগত নিরাপত্তারক্ষীরা মারধর করেন, ধাক্কা দিয়ে ফেলে দেন। এতে বেশ কয়েকজন স্কাউট সদস্য আহত হন।

এ বিষয়ে বিএনপির সহদপ্তর সম্পাদক শামীমুর রহমান বলেন, শহীদ মিনারে যেতে বিএনপি নেত্রীকে তিন জায়গায় ‘ব্যারিকেড’ দেওয়া হয়।

“এরপর শহীদ মিনারে পৌঁছালে নেত্রীর সঙ্গে ফুল দিতে যাওয়া নেতাদের আটকানো হয়। আমাদের নেতাদের নাজেহাল করা হয়েছে।”

পরে উত্তেজনা দেখা দিলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিএনপি নেতাকর্মীদের লাঠিপেটা করায় বেশ কয়েকজন আহত হয়েছেন বলেও দলটির এক নেতা অভিযোগ করেছেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

 

উপরে