আপডেট : ১৯ ফেব্রুয়ারি, ২০১৬ ১৯:০১

সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয় ফখরুলের

বিডিটাইমস ডেস্ক
সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয় ফখরুলের

আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে সংশয় প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ছাত্রদলের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটিকে নিয়ে শুক্রবার সকালে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ সংশয় প্রকাশ করেন।

তিনি বলেন, ‘ইউপি নির্বাচনে প্রার্থী চূড়ান্ত করার কাজ চলছে। সঠিক সময়ে তা ঘোষণা করা হবে। বিএনপি নির্বাচনে যাচ্ছে তবে সুষ্ঠু নির্বাচন নিয়ে আমরা আশাবাদী নই।’

এ  উপলক্ষে ছাত্রদলের নেতাকর্মীরা সকাল থেকে সমাধিস্থলে ব্যাপক শো-ডাউন করতে দেখা যায়। তারা মিছিলে মিছিলে সামাধিস্থলের আশাপাশ মাতিয়ে তুলেন।

বর্তমানে শিশু হত্যা প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ‘শিশু হত্যা প্রমাণ করে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়েছে।’

বিএনপির আসন্ন কাউন্সিল প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা কাউন্সিলের জন্য ভেন্যু চেয়েছিলাম কিন্তু এখন পর্যন্ত আমাদের অনুমতি দেওয়া হয়নি। আশা করি গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে দিয়ে আমাদের অনুমতি দেওয়া হবে।’

জনগনের দৃষ্টি ভিন্ন দিকে সরাতে শহীদ জিয়াউর রহমানকে নিয়ে বিতর্কিত কথা বলা হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

দেশে গণতন্ত্র অনুপস্থিত উল্লেখ করে তিনি বলেন, ‘আজকে ছাত্রদলের গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতে, ভোটের অধিকার ফিরিয়ে দিতে অতীত ঐতিহ্য ভ্যানগার্ড হিসেবে আগামী দিনে ভুমিকা রাখবে এই শপথ নিয়েছে।

জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকনসহ ছাত্র বিষয়ক সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু, ছাত্র দল সভাপতি রাজিব আহসান, সাধারণ সম্পাদক মো. একরামুল হাসান, দফতর সম্পাদক মো. আবদুস সাত্তার  পাটোয়ারি সহ ছাত্রদলের নবগঠিত কমিটির বিভিন্নি ইউনিটের নেতাকর্মীরা।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

 

উপরে