আপডেট : ১৮ ফেব্রুয়ারি, ২০১৬ ১৮:৩১

বিএনপির কাউন্সিলকে বাধাগ্রস্ত করার ‘গভীর চক্রান্ত’-মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক
বিএনপির কাউন্সিলকে বাধাগ্রস্ত করার ‘গভীর চক্রান্ত’-মির্জা ফখরুল

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার এক অশুভ পরিকল্পনা বাস্তবায়নের জন্য দেশব্যাপী বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের এবং গ্রেফতারী অভিযান অব্যাহত রেখেছে।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বুহস্পতিবার বিকালে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার একচ্ছত্র ক্ষমতাকে কন্টকমুক্ত করার লক্ষ্যেই আতঙ্ক সৃষ্টি করতে এবং বিএনপির আসন্ন জাতীয় কাউন্সিলকে বাধাগ্রস্ত করার গভীর চক্রান্ত ও ষড়যন্ত্রের অংশ হিসেবেই শান্তিপূর্ণ পরিবেশের মধ্যে সাদা পোশাকধারী আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা আজ(বৃহস্পতিবার) বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে গ্রেফতার করেছে।

বিবৃতিতে বলা হয়, আজ বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র অঙ্গ ও সহযোগী সংগঠনের কতিপয় নেতাকর্মী যথাক্রমে জুয়েল, কাজল, সাইফুল, জামাল ও মুন্নাকে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে সাদা পোশাকধারী আইন শৃঙ্খলা বাহিনী কর্তৃক গ্রেফতারের ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন মির্জা ফখরুল।

তিনি বলেন, ‘বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলনে বিশ্বাসী দেশের বৃহত্তম জনপ্রিয় একটি রাজনৈতিক দল। দলের অঙ্গ ও সহযোগী সংগঠন হিসেবে প্রতিদিনই নেতাকর্মীরা সাংগঠনিক কাজে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে আসা যাওয়া করেন।’

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে গ্রেফতারকৃত নেতাকর্মীদের অবিলম্বে নি:শর্ত মুক্তির জোর দাবি জানান মির্জা ফখরুল।

দলের যুগ্ম মহাসচিব দফতরের দায়িত্বপ্রাপ্ত এ্যাডভোকেট রুহুল কবির রিজভী সাক্ষরিত বার্তায় এ তথা জানা যায়।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে