আপডেট : ১৭ ফেব্রুয়ারি, ২০১৬ ১৭:৫৩

সন্ত্রাসীদের অনুদান দিয়েছেন খালেদা: শাজাহান খান

বিডিটাইমস ডেস্ক
সন্ত্রাসীদের অনুদান দিয়েছেন খালেদা: শাজাহান খান

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিক-কর্মচারীদের আর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সন্ত্রাসীদের অনুদান দিয়ে সাহায্য করছেন বলে অভিযোগ করেছেন নৌপরিবহনমন্ত্রী ও আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার ট্রাইব্যুনাল আন্দোলনের আহ্বায়ক শাজাহান খান।

বুধবার দুপুরে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার ট্রাইব্যুনাল আয়োজিত প্রতিবাদ সভায় শাজাহান খান এ অভিযোগ করেন।

নৌমন্ত্রী বলেন, যারা পুলিশ ও জনগণের হাতে নিহত হয়েছেন, খালেদা জিয়া সেই সন্ত্রাসীদের সাহায্য করছেন। সর্বনাশ করার জন্য তিনি তাদের অনুদান দিয়েছেন। শেখ হাসিনা ৫২ কোটি টাকার বেশি অনুদান দিয়েছেন বিভিন্ন শ্রমিক-কর্মচারীদের। যারা মারা গেছেন, তাদের পরিবারগুলোকে। আর যারা আহত হয়েছেন ও সম্পদ পুড়ে গেছে, তাদেরকে।

তিনি আরও খান বলেন, ‘১৯৫ জন পাকিস্তানি সেনাকে ফিরিয়ে নেওয়ার জন্য চুক্তি হয়েছিল। কথা ছিল—পাকিস্তানি সেনাদের আমরা মাফ করে দেব। কিন্তু তাদের এখানে এসে আনুষ্ঠানিকভাবে এই দেশের মানুষের মাফ চাইতে হবে। পাকিস্তান সে কথা রাখেনি, চুক্তি লঙ্ঘন করেছে। চুক্তি লঙ্ঘনের পর তা বাস্তবায়নে আমাদের কোনো দায়দায়িত্ব নেই। সুতরাং এখন আমাদের দায়িত্ব ১৯৫ জন নয়, যাদের বিরুদ্ধে অভিযোগ পাওয়া যাবে, প্রত্যেককে বাংলাদেশের মাটিতে বিচার করব।’
 

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

 

উপরে