আপডেট : ১৭ ফেব্রুয়ারি, ২০১৬ ১১:৫৩
মাতৃভাষা দিবস উপলক্ষে বিএনপির দুই দিনের কর্মসূচি

শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন খালেদা

নিজস্ব প্রতিবেদক
শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন খালেদা
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। দলের চেয়ারপারসন খালেদা জিয়া একুশে ফেব্রুয়ারি প্রথম প্রহরে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন।
 নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকালে এক যৌথ সভা শেষে এ কর্মসূচি  ঘোষণা করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলামগীর। ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে এ যৌথ সভা আহ্বান করা হয়।
মির্জা ফখরুল জানান,  ২১ ফেব্রুয়ারী সকাল ৬ টায় নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন; সকাল ৬ টায় কালো ব্যাজ সহকারে বলাকা সিনেমা হলের সামনে দলীয় নেতা-কর্মীদের জমায়েত এবং আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের মাজার জিয়ারত শেষে কেন্দ্রীয় শহীদ মিনার অভিমূখে যাত্রা এবং শহীদদের স্মরণে শ্রদ্ধার্ঘ্য নিবেদন।
মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ২২ ফেব্রুয়ারী  বেলা ২ টায় রাজধানীর রমনা ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ-মিলনায়তনে দলের পক্ষ থেকে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। দেশ বরেণ্য বুদ্ধিজীবী ও ভাষা সৈনিকবৃন্দ উক্ত আলোচনা সভায় আলোচনা করবেন বলেও জানান তিনি।
এছাড়া ২১ ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সারাদেশে দলের জেলা ও উপজেলা কার্যালয়ে সকাল ৬ টায় জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন এবং স্থানীয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধার্ঘ্য নিবেদন।
 ঐদিন দেশব্যাপী দলের বিভিন্ন ইউনিট স্থানীয় ব্যবস্থানুযায়ী ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভা করবেন বলেও জানান তিনি।
যৌথ সভায় দলের যুগ্ম মহাসচিব, সম্পাদক এবং অঙ্গ সংগঠনের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।
উপরে