আপডেট : ৮ ফেব্রুয়ারি, ২০১৬ ১৩:১৩

সিন্ডিকেটের দিন শেষ, চলতি সপ্তাহেই ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি

বিডিটাইমস ডেস্ক
সিন্ডিকেটের দিন শেষ, চলতি সপ্তাহেই ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি

অপেক্ষা প্রহর এবার খুব শিগগিরই শেষ হতে যাচ্ছে। ইতিমধ্যে কমিটি গঠনের সব প্রক্রিয়া চূড়ান্ত করা হয়েছে। এখন কেবলমাত্র ঘোষণার অপেক্ষায় থাকতে হচ্ছে। চলতি সপ্তাহের যেকোনো দিন বাংলাদেশ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, বেশ কয়েকটি শক্তিশালী সিন্ডিকেটের কারণেই মূলত যথাসময়ে পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা করা সম্ভব হয়নি। কথিত বড় ভাইদের পছন্দের লোকদের দিয়ে কমিটি করতে হবে এমন চাপে বেশ কয়েকবার আটকেও গিয়েছিল কমিটি গঠন প্রক্রিয়া।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক কয়েকজন নেতা বলেন, ছাত্রলীগে একমাত্র সিন্ডিকেট জননেত্রী শেখ হাসিনার কথা বলা হলেও দীর্ঘদিন চেপে থাকা বড় ভাইদের সিন্ডিকেটের নানা জটিলতার কারণেই কমিটি ঘোষণা করা সম্ভব হয়নি।

এদিকে পদ পাওয়ার আসায় নেতাদের পেছনে ঘুরতে ঘুরতে ক্লান্ত হয়ে পড়েছেন পদপ্রত্যাশীরা। কবে তারা ছাত্রলীগের পরিচয় পাবেন এমন অপেক্ষারও যেন প্রহর শেষ হচ্ছে না। পদপ্রত্যাশী এমন অনেকে নানাভাবে এ প্রতিবেদকের কাছে ক্ষোভও প্রকাশ করেছেন।

সর্বশেষ গত মাসের শেষ দিকে কমিটি ঘোষণা হবে এমন গুঞ্জন শোনা গেলেও কমিটি গঠন না হওয়ায় হতাশায় দিশেহারা হয়ে পড়েছেন পদপ্রত্যাশী নেতারা। তখন অবশ্য বর্তমান সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেনের মোবাইল ফোন টানা দুই দিন ধরে বন্ধ ছিল।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন বলেন, কমিটি গঠনের সব প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। যোগ্য, পরিশ্রমী ও ত্যাগী কর্মীদের কাধেই দায়িত্ব দেয়া হবে।

ধৈর্য সহকারে যারা রাজপথে ঘাম ঝরিয়েছেন সেসব নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, চলতি সপ্তাহেই ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

প্রসঙ্গত, গত বছরের ২৬ জুলাই সম্মেলনের মাধ্যমে সাইফুর রহমান সোহাগ সভাপতি ও এস এম জাকির হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে