আপডেট : ৬ ফেব্রুয়ারি, ২০১৬ ১৮:৩২

ভোটাধিকার ও সরকারি চাকরি থাকবে না যুদ্ধাপরাধীর সন্তানদের

বিডিটাইমস ডেস্ক
ভোটাধিকার ও সরকারি চাকরি থাকবে না যুদ্ধাপরাধীর সন্তানদের

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, যুদ্ধাপরাধীর সন্তানেরা বাংলাদেশে থাকতে পারলেও তাদের কোনো ভোটাধিকার থাকবে না এবং সরকারি চাকরি করতে পারবে না।

যারা স্বাধীনতা ও মুক্তিযোদ্ধাদের নিয়ে কটাক্ষ করেন তাদের বিরুদ্ধে সংসদে নতুন করে আইন পাস হচ্ছে।

শনিবার সকালে নেত্রকোণা শহরের মোক্তারপাড়ায় পুরাতন কালেক্টরেট ভবন চত্বরে নবনির্মিত 'মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন' উদ্বোধনকালে তিনি একথা বলেন।

মন্ত্রী আরও বলেন, 'শেখ হাসিনার সরকার মুক্তিযুদ্ধের পক্ষের সরকার। এ সরকারের আমলে মুক্তিযোদ্ধাদের যথাযথ মূল্যায়ন করা হচ্ছে; যা বিগত সময়ে অন্য কোনো সরকারের আমলে করা হয়নি।'

উদ্বোধনী অনুষ্ঠান শেষে কালেক্টরেট স্কুল প্রাঙ্গণে আলোচনা সভা হয়। জেলা প্রশাসক ড. তরুণ কান্তি শিকদারের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এমপি, পুলিশ সুপার জয়দেব চৌধুরী, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মতিয়র রহমান খান, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আশরাফ আলী খান খসরু।

এছাড়া পৌর মেয়র নজরুল ইসলাম খান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নূরুল আমীন, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আইয়ুব আলী, দুর্গাপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রুহুল আমীন চুন্নু এবং মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি গাজী কামাল হোসেন প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে