আপডেট : ৫ ফেব্রুয়ারি, ২০১৬ ১৪:১৭

শেখ হাসিনাকে ভারতের ‘সর্বত’ সমর্থন: শাহরিয়ার

বিডিটাইমস ডেস্ক
শেখ হাসিনাকে ভারতের ‘সর্বত’ সমর্থন: শাহরিয়ার

শেখ হাসিনার সন্ত্রাসবিরোধী কার্যক্রমের প্রশংসা করে তার সরকারের প্রতি ‘সর্বোত’ সমর্থনের প্রতিশ্রুতি দিয়েছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। বৃহস্পতিবার বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এক বিবৃতিতে এ তথ্য জানান।

নয়া দিল্লিতে সুষমা স্বরাজের সঙ্গে শাহরিয়ারের বৈঠকের পর পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এই তথ্য প্রকাশ করা হয়।

বাংলাদেশে শেখ হাসিনার সরকার ভারতের সমর্থনে টিকে রয়েছে বলে বিএনপির অব্যাহত অভিযোগের মধ্যে এই বিবৃতি এল।

দুই দিন আগেও বিএনপি নেতা আ স ম হান্নান শাহ বলেছিলেন, ‘জনগণ জানে নির্বাচন সময়কার ভারতের পররাষ্ট্র সচিব স্পষ্টভাষায় বলে গিয়েছিলেন, তারা আওয়ামী লীগকে সমর্থন দিয়ে পরবর্তী সরকার বানাবে।’

বিএনপির বর্জনের মধ্যে ২০১৪ সালের নির্বাচনের মধ্য দিয়ে টানা দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হন শেখ হাসিনা। নির্দলীয় সরকারের অধীনে না হওয়ায় বিএনপি ওই ভোট বর্জন করেছিল।

সুষমা স্বরাজের সঙ্গে শাহরিয়ারের বৈঠকে দ্বিপক্ষীয় সব বিষয় বিশেষ করে আন্তঃযোগাযোগ, আন্তঃদেশীয় জলবিদ্যুৎ প্রকল্প নিয়ে আলোচনা হয়।

তিস্তার জল বণ্টন চুক্তি ঝুলে থাকার মধ্যে এই বৈঠকে পানি সমস্যার সমাধান ‘শিগগিরই’ হবে বলে আশা প্রকাশ করা হয়।

সুষমা স্বরাজ বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে জানিয়েছেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী হিন্দিতে ভাষান্তরের উদ্যোগ নেওয়া হয়েছে।

সন্ত্রাস মোকাবেলা নিয়ে একটি আন্তর্জাতিক সম্মেলনে অংশ নিতে এই সফর করছেন শাহরিয়ার। বুধবার জয়পুরে এই সম্মেলন শেষ হয়েছে।

সন্ত্রাস ও উগ্রবাদ মোকাবেলায় বাংলাদেশের সঙ্গে একসঙ্গে কাজ চালিয়ে যাওয়ার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী।

বিডিটাইমস৩৬৫ডটকম/পিএম

উপরে