আপডেট : ২৭ জানুয়ারী, ২০১৬ ১৫:৫৫

পাগলের লজ্জা থাকলেও ইনুর কোনো লজ্জা নেই: দুদু

বিডিটাইমস ডেস্ক
পাগলের লজ্জা থাকলেও ইনুর কোনো লজ্জা নেই: দুদু

পাগলের লজ্জা থাকলেও ইনুর লজ্জা নেই বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু।

বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

দুদু বলেন, ‘পাগলের লজ্জা থাকলেও ইনুর কোনো লজ্জা নেই। অথচ সেই ইনু বিএনপির চেয়ারপারসনকে জেল ও আদালতের বারান্দার ভয় দেখান। ইনু সাহেব বুঝে-শুনে কথা বলবেন।’ 

হুঁশিয়ারি উচ্চারণ করে ইনুর উদ্দেশে তিনি বলেন, ‘এই দিন শেষ দিন নয়, সামনে আরও দিন আসবে। তখন আপনার ঠাঁই কোথায় হবে?

এ সময় কোকোকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করে শামসুজ্জামান দুদু বলেন, ‘ওয়ান-ইলেভেনের সরকার ও শেখ হাসিনা জিয়া পরিবারকে ধ্বংসের জন্য নানা ষড়যন্ত্র করেছেন। এরই অংশ হিসেবে তারা কোকোকে কৌশলে হত্যা করেছেন। অথচ রাজনীতির বাইরে ছিলেন কোকো। কিন্তু তিনি রাজনীতির নির্মম শিকার।

‘কোকোকে ওয়ান-ইলেভেনের সময় গ্রেফতার করে তার ওপর অমানুষিক নির্যাতন করা হয়েছে। ওই শারীরিক নির্যাতনের ধকল থেকে আর সেরে উঠতে পারেননি। পরবর্তীতে মালয়েশিয়ায় মৃত্যুবরণ করেন তিনি’।

তিনি আরো বলেন, আমরা এখন শ্বাসরুদ্ধকর পরিস্থিতিতে আছি। কোনো কথা না বললেও আমাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দেয়া হচ্ছে। অথচ সুরঞ্জিত সেনগুপ্ত প্রধানমন্ত্রীর পক্ষ থেকে কম কথা বলতে প্রধান বিচারপতিকে ধমক দিয়েছেন। কিন্তু তার বিরুদ্ধে এখনো পর্যন্ত কোনো মামলা হয়নি। এমন অবস্থার মধ্যে দিয়ে আমাদেরকে যেতে হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি মুনীর হোসেন, যুগ্ম-সম্পাদক অধ্যাপক আমিনুল ইসলাম, দফতর সম্পাদক আক্তারুজ্জামান বাচ্চু প্রমুখ।
 

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

 

উপরে