আপডেট : ২৫ জানুয়ারী, ২০১৬ ১৫:২৮

খালেদার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা পরিহাসঃ মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক
খালেদার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা পরিহাসঃ মির্জা ফখরুল
ফাইল ছবি

খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা পরিহাস ছাড়া কিছুই নয় বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশনের সেমিনার হলে জাতীয়তাবাদী কৃষক দলের কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলনে মির্জা ফখরুল এ কথা বলেন।

মামলার ঘটনার নিন্দা জানিয়ে মির্জা ফখরুল দাবি করেন, মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে খালেদা জিয়া যে বক্তব্য দিয়েছেন, সেখানে রাষ্ট্রদ্রোহিতার চিহ্নমাত্র ছিল না। অথচ ওই বক্তব্যকে কেন্দ্র করে শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে তার বিরুদ্ধে মামলা হয়েছে।

তিনি আরো বলেন, খালেদা জিয়া বাইরে থাকলে সরকারের টনক নড়ে যায়, তারা অস্থির হয়ে পড়ে। সে কারণে সরকার তাকে রাজনীতি থেকে সরাতে চায়।
সরকার দেশকে দুই ভাগে বিভক্ত করে ফেলেছে বলে দাবি করে ফখরুল বলেন, গ্রাম পর্যায়েও এই বিভক্তি নিয়ে গেছে। এখন চায়ের দোকানেও দল বিবেচনায় ক্রেতার আগমন ঘটে। গ্রাম্য সালিসেও দল বিবেচনায় বিচার হয়। সরকার সচেতনভাবে রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য এটা করেছে।

কৃষকদের দূরাবস্থা প্রসঙ্গে তিনি বলেন, কৃষকরা তাদের পেশা ছেড়ে দিচ্ছে, তারা বলছে এটা তাদের লাভজনক হচ্ছে না। তাই আমি বলবো, আমাদের অধিকার আমাদের আদায় করতে হবে। ইউরোপ-আমেরিকা এসে আমাদের অধিকার আদায় করে দেবে না।

কৃষক দলের সাধারণ সম্পাদক ও চেয়ারপার্সনের উপদেষ্টা শামছুজ্জামান দুদুর সভাপতিত্বে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এই প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়। বিভিন্ন জেলা থেকে কৃষক দলের প্রতিনিধিরা এ সম্মেলনে যোগ দেন।

সোমবার মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে খালেদা জিয়ার এক বক্তব্যের পরিপ্রেক্ষিতে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে করা নালিশি মামলা আমলে নিয়ে সমন জারি করেন আদালত। তাকে আগামী ৩ মার্চ সশরীরে আদালতে হাজির হতে বলা হয়েছে।
 

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে