আপডেট : ২৪ জানুয়ারী, ২০১৬ ১৭:৫৯

মন্ত্রিসভা ছাড়ছে জাপা! একমত এরশাদ-রওশন

বিডিটাইমস ডেস্ক
মন্ত্রিসভা ছাড়ছে জাপা! একমত এরশাদ-রওশন

জাতীয় সংসদের বিরোধীদল জাতীয় পার্টি (জাপা) মন্ত্রিসভা থেকে বের হয়ে আসছে বলে জানিয়েছেন পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের। এ ব্যাপারে বিরোধীদলীয় নেত্রী রওশন এরশাদ এবং জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ একমত হয়েছেন বলে জানান তিনি।

রোববার দুপুরে রাজধানীর বনানীস্থ জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবর্ধনা অনুষ্ঠানে জিএম কাদের এ কথা বলেন।

জিএম কাদের বলেন, ‘এরশাদ সাহেবের এক সিদ্ধান্তের কারণেই আজ জাতীয় পার্টিতে আবার জাগরণ সৃষ্টি হয়েছে। সারাদেশের মানুষের মাঝে এখন জাতীয় পার্টি, জাতীয় পার্টি। জাতীয় পার্টিকে নিয়ে মানুষ আলোর পথ দেখছে। দুই দলের বাইরে মানুষ এখন জাতীয় পার্টিকে নিয়ে ভাবতে শুরু করছে’।

তিনি আরো বলেন, ‘মন্ত্রিপরিষদে থাকা পার্টির নেতাদের এবং এরশাদ সাহেবের প্রধানমন্ত্রীর বিশেষ দূত পদ ছাড়ার বিষয়টি নিয়ে আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করবো। আলোচনা করেই এসব পদ থেকে সরতে চাই। এ ব্যাপারে পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ তারাও একমত।’

তিনি বলেন, ‘আমাদের নিজেদের মধ্যে যদি কোনো দ্বিধাদ্বন্দ্ব থাকে, সেটি দেশের মানুষের স্বার্থে ভুলে যেতে হবে। সবচেয়ে বড় কথা হলো আমাদের সবাইকে অতীত ভুলে গিয়ে সামনে এগিয়ে যেতে হবে। পার্টির স্বার্থে, দেশের স্বার্থে আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

‘ভবিষ্যতে দলের মধ্যে আর যাতে কোনো বিশৃঙ্খলা না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। যদি কেউ চেষ্টা করে, তার বিরুদ্ধে দলের শৃঙ্খলাবিরোধী ব্যবস্থা নেয়া হবে।’   

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সোহেল রানা, যুগ্ম-মহাসচিব দেওয়ান আলী, গাজীপুর মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক আলহাজ সাত্তার মিয়া প্রমুখ।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

উপরে